উন্নয়নের গল্প সত্যি হলে জনগণের ভোটাধিকার হরণ হতো না: শামা ওবায়েদ

0

বিএনপির সাংগঠনিক (ফরিদপুর বিভাগ) সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, জনমত তলানিতে ঠেকে গেছে বুঝতে পেরে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জাতীয় ও সিটি নির্বাচনের মতো পৌর নির্বাচনেও জনগণের ভোটাধিকার হরণ করার পাঁয়তারা করছে। উন্নয়নের গল্প সত্যি হলে জনগণের ভোটাধিকার হরণ হতো না। সরকারের উচিত অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন দিয়ে জনমত যাচাই করা।

ফরিদপুরের নগরকান্দা পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে বুধবার সকালে নগরকান্দার জুঙ্গুরদি ও সদরের বিভিন্ন স্থানে গণসংযোগকালে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি এ সময় সাধারণ ভোটারদের খবর নেন এবং তাদেরকে ধানের শীষে ভোট দেয়ার উদাত্ত আহ্বান জানান। ধানের শীষের প্রার্থী আলিমুজ্জামান সেলুসহ এ সময় যুবদলের ঢাকা মহানগর (উত্তরের) সাবেক যুগ্ম সম্পাদক হাফিজ শরীফ, নগরকান্দা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, সহ-সভাপতি মো: আলমগীর হোসেন বকুল, পৌর যুবদলের আহ্বায়ক হেলালউদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মাহমুদুল হাসান মিরানসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার সাথে উপস্থিত ছিলেন।

শামা ওবায়েদ বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে থাকার কারণে সারাদেশে বিএনপির নেতাকর্মীরা আজ নির্যাতনের শিকার। যত দিন পর্যন্ত না এই ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা হবে তত দিন আমাদের আন্দোলন চলবে। আমরা পিছুপা হবো না, কারণ জনগণ আমাদের সাথে আছে। নির্বাচনে কোনো প্রকার অসাধু উপায় অবলম্বন করতে না পারে সেজন্য ভোটারদের সময়মতো ভোটকেন্দ্রে উপস্থিত হওয়ারও অনুরোধ জানান।

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নগরকান্দা পৌরসভার এই সাধারণ নির্বাচন। এতে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নিমাই সরকার, বিএনপির ধানের শীষে আলিমুজ্জামান সেলু ও স্বতন্ত্র প্রার্থী মাসুদুর রহমান মাসুদ ছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্রভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন কামরুজ্জামান মিঠু, দেলোয়ার হোসেন দুলু, আরিফ আহমেদ বিপ্লব ও মনিরুজ্জামান তুহিন। এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৮ জন কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত নারী আসনের প্রার্থী রয়েছেন।

নগরকান্দার সাধারণ নাগরিকদের সাথে কথা বলে জানা গেছে, তারা একটি নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ হোক এটিই চাচ্ছেন। তবে অবাধ নির্বাচন হবে কিনা এনিয়ে শঙ্কাও রয়েছে তাদের মনে। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো: হাবিবুর রহমান জানিয়েছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে তারা সকল প্রস্তুতি গ্রহণ করছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com