ধানের শীষের প্রচারণায় ভ্রাম্যমাণ আদালত, জেল-জরিমানার হুমকি

0

ফরিদপুরের নগরকান্দা পৌর নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর মিছিলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানার ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। এ নিয়ে মঙ্গলবার সকালে সুষ্ঠু ও শন্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠানের জন্য নির্বাচনী প্রার্থীদের জন্য সমান অধিকার দেয়ার দাবি জানান বিএনপির প্রার্থী ও নেতা-কর্মীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে নগরকান্দার জুঙ্গুরদি ব্রিজের কাছ থেকে ধানের শীষের প্রচারণায় বের হয় নেতা-কর্মীরা। এ সময় তাদের সাথে যোগ দেন বিএনপির প্রার্থী আলিমুজ্জামান সেলু।

এ দিকে প্রচারণায় অংশ নেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরীফ, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুজ্জামান অনু, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা শফিকুর রহমান মিঠুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় নেতারা প্রচারণা ক্যাম্পেইন নিয়ে উপজেলা সদরের সামনে পৌঁছালে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রুর নেতৃত্বে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

শহিদুল ইসলাম বাবুল অভিযোগ করেন, নগরকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজার নেতৃত্বে একদল পুলিশও সেখানে ছিল। শান্তিপূর্ণ ওই নির্বাচনী প্রচারণা থামিয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে প্রথমে চল্লিশ হাজার টাকা জরিমানা ও সাত দিনের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা ও ৩০ দিনের কারাদণ্ড দেয়। তবে জেল হোক তবু তিনি জরিমানা না দিতে অনঢ় থাকেন বলে জানান। পরে অবশ্য জেল জরিমানা কিছুই হয়নি। তিনি বলেন, প্রতিপক্ষ নৌকার পক্ষে মিছিল ও শোডাউন করলে তাদের আরো সহায়তা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com