সমৃদ্ধ জাতি গঠনের প্রচেষ্টা যেকোনো মূল্যে অব্যাহত থাকবে: শিবির সভাপতি

0

৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী বলেন, জাতিকে তার ন্যায্য অধিকার ফিরিয়ে দিতে রক্ত সাগর পাড়ি দিয়ে জালিমের কবল থেকে দেশকে স্বাধীন করে জাতির বীর সন্তানরা। কিন্তু রক্তের দাগ শুকানোর আগেই স্বদেশী আদর্শহীন নেতৃত্বের কবলে পড়ে দেশের সাধারণ মানুষ দুর্নীতি ও দু:শাসনের যাঁতাকলে পিষ্ট হতে শুরু করে। দেশকে পরিণত করেছিল তলাবিহীন ঝুড়িতে। মেধা ও নৈতিকতা হারিয়ে ছাত্ররা গা ভাসিয়ে দেয় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও মাদকের সয়লাবে। বিশ্ববিদ্যালয়গুলোতে ছিল না শিক্ষার সুষ্ঠু পরিবেশ। এমন প্রেক্ষাপটে বিশৃঙ্খল ও দিশেহারা ছাত্রসমাজকে পথ দেখাতে আলোর মশাল নিয়ে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের বিকাশ এবং ইসলামী সমাজ বিনির্মাণের লক্ষ্যে ১৯৭৭-এর ৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে যাত্রা করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। ছাত্রশিবির তার লক্ষ্য উদ্দেশে অটল অবিচল থেকে এগিয়ে চলেছে। তবে এ যাত্রার প্রতিটি পরতে পরতে ছাত্রশিবিরকে ত্যাগ- কুরবানীর নজরানা পেশ করতে হয়েছে। প্রতিনিয়ত অপশক্তি কর্তৃক খুন, গুম, নির্যাতন, গ্রেফতার, জেলসহ সিমাহীন জুলুম সহ্য করতে হচ্ছে। নেতা-কর্মীরা ঈমানী দৃঢ়তা, সাহস ও ধৈর্য দিয়ে সকল প্রতিকূলতা মোবাবেলা করে আসছে। কিন্তু ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্য থেকে একচুল পরিমাণ পিছু হটেনি সংগঠন। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে কুরআনকে বুকে ধারণ ও বাতিলের মোকাবেলা করে আল্লাহর মেহেরবানীতে এগিয়ে চলছে। ফলে ছাত্রশিবির আজ জাতির আশা-আকাঙ্ক্ষার প্রতীকে পরিণত হয়েছে। শত প্রতিকূলতার পরেও এই কাফেলা আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয় বরং দেশের সকল শ্রেণী পেশার মানুষের অকৃত্রিম ভালোবাসা ও সহযোগিতা অপরিসীম ভূমিকা পালন করেছে। ছাত্রশিবির জাতির প্রত্যাশা পূরণে ছিল, দৃঢ় প্রতিজ্ঞ আছে ও থাকবে ইনশা-আল্লাহ।

অন্যদিকে সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলামের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিশাল বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এ সময় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মঞ্জুরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক যুবায়ের হাসান রাজন, তথ্য ও স্পোর্টস সম্পাদক ফখরুল আলম সিফাতসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যালি পরবর্তি সমাবেশে সেক্রেটারি জেনারেল বলেন, ‘প্রতিষ্ঠার ৪৪ বছরে তরুণ সমাজকে প্রকৃত মানুষ হিসেবে গড়তে ছাত্রশিবির প্রতিটি জনপদে নিরলসভাবে কাজ করে চলছে। তরুণদের মাঝে ঘুণেধরা সমাজ পরিবর্তনের একটি স্বপ্ন তৈরি করতে সক্ষম হয়েছে। আজকের সমাজকে পরিবর্তন করে প্রত্যাশিত সোনালি সমাজ তৈরির জন্য প্রয়োজন সৎ, দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক নেতৃত্ব। যারা সমাজের সকল অন্ধকারকে পরিবর্তন করে আলো প্রজ্জলিত করবে। এ লক্ষ্যেই আমরা এগিয়ে চলেছি। আজকের এই দিনেও আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষণা করছি। ছাত্রশিবিরের পথ চলায় দেশবাসীকে আমাদের পাশে থাকতে আহ্বান জানাচ্ছি।’

ঢাকা মহানগর উত্তর
কেন্দ্রীয় দফতর সম্পাদক রাজিবুর রহমান পলাশের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় শাহজাদপুর বিশ্বরোড থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগর সভাপতি ডা: মাহমুদ মুরাদ, সেক্রেটারি জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পশ্চিম
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দাওয়া সম্পাদক হাবিবুর রহমানের নেতৃত্বে মিরপুর-১ নম্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগরী সভাপতি আব্দুল্লাহ আল মারুফ, সেক্রেটারিসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ মহানগর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগর শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় প্রচার সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে নগরীর চাষাড়া এলাকায় র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা। এ সময় শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগর
প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির গাজীপুর মহানগর শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক জাহিদুর রহমানের নেতৃত্বে ঢাক-ময়মসহিংহ মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা। এ সময় মহানগর সভাপতি জহির উদ্দিন, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিশাল বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। সকাল ৯টায় নগরীর বন্দর বাজার থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি নয়াসড়ক পয়েন্ট এ সমাবেশের মাধ্যমে শেষ হয়। মহানগর ছাত্রশিবিরের সেক্রেটারি আব্দুল্লাহ আল ফারুকের সঞ্জালনায় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর সভাপতি সাইফুল ইসলাম। এ সময় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর মহানগর
প্রতিষ্ঠাবার্ষিকতে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা, সকাল ৯টায় শাখা সভাপতি শাহাবুদ্দিন সরকারের নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা। এ সময় শাখা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপলক্ষে রাজশাহী মহানগরের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় র‌্যালিটি দাশপুকুর মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন মহানগর সভাপতি। এ সময় উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

চট্টগ্রাম মহানগর দক্ষিণ
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা। এতে শাখা সেক্রেটারিসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশগ্রহণ করে।

ফরিদপুর শহর
কেন্দ্রীয় আইন ও ফাউন্ডেশন সম্পাদক হাফিজুর রহমানের নেতৃত্বে মহাসড়কে র‌্যালি ও সমাবেশের মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ফরিদপুর শহর শাখা। এ সময় শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর শহর
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় ব্যবসায় শিক্ষা সম্পাদক আবু নাহিদের নেতৃত্বে র‌্যালিটি ঢাকা-দিনাজপুর মহাসড়কে শুরু হয়ে সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এ সময় শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর শহর
শহরে বর্ণাঢ্য র‌্যালি আয়োজনের মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির চাঁদপুর শহর শাখা। সকাল ৯টায় শহরের প্রাণকেন্দ্র নতুন বাজার মোড় থেকে শুরু হয়ে চায়াবানি গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ। এতে উপস্থিত ছিলেন চাঁদপুর শহর শাখার সভাপতি সুলতান মাহমুদ, সাবেক সভাপতি ইসমাইল খান, শহরে সেক্রেটারি সাইফুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ।

লক্ষ্মীপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে র‌্যালিটি লক্ষীপুর-ঢাকা মহাসড়কে শুরুহয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার শহর
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মৌলভীবাজারে বর্ণাঢ্য র‌্যালি করেছে মৌলভীবাজার শহর শাখা। সকাল সাড়ে ৯টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে বর্ণাঢ্য র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার শহর সভাপতি মোহাম্মদ আবু তাহের। এ সময় শহর সেক্রেটারি আশরাফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কক্সবাজার মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির মো: কামাল উদ্দিনের নেতৃত্বে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে র‌্যালি করে নেতা-কর্মীরা। এ সময় বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ জেলা
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির হবিগঞ্জ জেলা শাখা। সকাল ১০টায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদ আবু সালেহ আকরাম। এ সময় জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট জেলা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বাগেরহাট জেলা শাখা। সকাল সাড়ে ৭টার দিকে ষাটগম্বুজ মসজিদের সামনে বাগেরহাট-খুলনা মহাসড়কে র‌্যালিটি অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি মাহফুজুল্লাহ মিরাজ ও জেলা সেক্রেটারি আরিফ শেখসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জ জেলা
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে ছাত্রশিবির নারায়ণগঞ্জ জেলা শাখা কাল ৯টায় জেলা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা। এ সময় জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মাগুড়া জেলা
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের আয়োজন করে ছাত্রশিবির মাগুড়া জেলা শাখা। এতে শাখা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন।

দিনাজপুর জেলা উত্তর
৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা-দিনাজপুর মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির দিনাজপুর জেলা উত্তর শাখা। সকাল ৯টায় অনুষ্ঠিত এ র‌্যালিতে জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা অংশগ্রহণ করে।

যশোর জেলা পূর্ব
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির যশোর জেলা পূর্ব শাখা। সকাল ৮টায় ঢাকা-যশোর মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতা-কর্মীরা।

ছাতক উপজেলা
মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ছাত্রশিবির ছাতক উপজেলা শাখা। এ সময় উপজেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও সারাদেশের গুরুত্বপূর্ণ শহর ও জেলায় র‌্যালি ও কর্মসূচি পালিত হয়।

এই কর্মসূচির মধ্যে রয়েছে:
১. সারাদেশে শাখা ও থানা পর্যায়ে আলোচনা সভা এবং বর্ণাঢ্য র‌্যালি
২. মেধাবী ও দরিদ্র ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
৩. মুক্তিযোদ্ধা সন্তানদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান
৪. অদম্য মেধাবীদের সহযোগিতা প্রদান
৫. অনাথ ও দুস্থদের মাঝে খাবার বিতরণ
৬. কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান
৭. ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান
৮. সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেয়ালিকা প্রকাশ
৯. রচনা, কুইজ, বিতর্ক, বক্তৃতা ও ক্রীড়া প্রতিযোগিতা
১০. ফ্রি চিকিৎসা ক্যাম্প, ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি
১১. শহীদ ও আহত-পঙ্গুত্ব বরণকারী পরিবারের সাথে সাক্ষাৎ
১২. বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে শুভেচ্ছা বিনিময়

প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com