আধুনিক বিশ্বের সঙ্কট উত্তরণে রাসুল সা:-এর আদর্শ অনুসরণই একমাত্র উপায়: ডা. শফিকুর রহমান

0

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে সীরাতুন্নবী সা:-এর উপর সীরাত পাঠ প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজধানীর একটি মিলনায়তনে ওই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আধুনিক বিশ্বের সকল সঙ্কট উত্তরণে রাসুল সা:-এর আদর্শ অনুসরণই একমাত্র উপায়। সকল সঙ্কট মোকাবেলা করে বাংলার সবুজ ভূখণ্ডে বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে চায়। তারই ধারাবাহিকতায় প্রত্যেক মুসলমানকে এই আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানাই।’

এ ছাড়া ইনসাফভিত্তিক ইসলামী সমাজব্যবস্থা ছাড়া মানুষ তার ন্যায্য অধিকার ফিরে পাবে না। তাই সাবার সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ গঠনের মাধ্যমে একটি সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়া সম্ভব। তিনি এই কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হতে উদাত্ত আহ্বান জানান।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড: শফিকুল ইসলাম মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মানারাত ইসলামী ইউনিভার্সিটির সাবেক ভিসি অধ্যাপক ড: চৌধুরী মাহমুদ হাসান, তামিরুল মিল্লাত কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা জায়নুল আবেদিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড: হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি আবদুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, অধ্যাপক মোকাররম হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন প্রমুখ নেতৃবৃন্দ। উক্ত অনুষ্ঠানে জনশক্তি, শুধী-শুভাকাঙ্ক্ষীবৃন্দ অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘সর্বকালের সর্বক্ষেত্রে শ্রেষ্ঠ মানব প্রিয় নবী হযরত মোহাম্মদ সা:। তিনি মানবতার মূর্ত প্রতীক। আমাদের বাংলাদেশসহ পৃথিবী যেসব সমস্যায় নিমজ্জিত, তার একমাত্র সমাধান দিতে পারে ইসলাম ও রাসুল সা:-এর সুন্নাহ। সাধারণ মানুষকে রাসুল সা:-এর সিরাতকে জানার ও বোঝার সুযোগ করে দিতেই আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।’

তিনি বিশ্ব মানবতার মুক্তির জন্য সবাইকে ইসলাম ও রাসুল সা:-এর সুমহান আদর্শের দিকে ফিরে আসার আহ্বান জানান।

সিরাত পাঠ প্রতিযোগিতা-২০২০-এ তিনটি গ্রুপে বিজয়ী ১৫ জনকে নগদ অর্থসহ সিরাতগ্রন্থ এবং বিশেষ পুরস্কার প্রাপ্ত ১৫ জনকে সিরাতগ্রন্থ পুরস্কার প্রদান করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com