চাঁদা না পেয়ে নির্মাণ শ্রমিকের মাথা ফাটাল ছাত্রলীগ নেতা

0

চাঁদা না পেয়ে সোহেল নামের এক নির্মাণ শ্রমিককে পিটিয়ে মাথা ফাটিয়েছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সদস্য আল ইমরান।

বুধবার (৩ ফেব্রুয়ারি) নগরীর বহরমপুর এলাকায় এ ঘটনা ঘটে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ইয়াসিন আরাফাত নামের এক ব্যবসায়ীর অধীনে পাইলিং শ্রমিক হিসেবে কাজ করতেন।

ব্যবসায়ী ইয়াসিন আরাফাত বলেন, ‘আমি পেশাদার পাইলিং ব্যবসায়ী। বহরমপুরের শেষ মাথায় এক ভবনের পাইলিংয়ের কাজ করছি। আল ইমরানসহ অজ্ঞাতনামা ১০-১২ জন আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে মেশিনপত্র ভেঙে দেয়া হবে বলে হুমকিও দেন। আমি চাঁদা দিতে অস্বীকার করলে ইমরান বিভিন্নভাবে হুমকি এবং সাত দিনের আলটিমেটাম দেন।’

তিনি জানান, আল ইমরান ও তার সহযোগীরা বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে শ্রমিক সোহেলের কাছে জিজ্ঞাসা করেন আমি (ইয়াসিন আরাফাত) কোথায়। এ সময় তারা সোহেলকে কাজ বন্ধ রাখতে বলেন। সোহেল কাজ বন্ধ না করলে ইমরান তার মাথায় রড দিয়ে আঘাত করেন। এতে সোহেলের মাথা ফেটে গেলে তাকে হাসপাতালে নেয়া হয়। পরে বৃহস্পতিবার সকালে ইমরানের বিরুদ্ধে নগরীর রাজপাড়ায় মামলা করেন ব্যবসায়ী আরাফাত।

অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা আল ইমরান বলেন, ওই কাজে আমারও শেয়ার আছে। কিন্তু সে টাকা দিচ্ছে না। চাঁদা দাবি বা মারধরের কোনো ঘটনা ঘটেনি বলে জানান তিনি।

এ বিষয়ে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব বলেন, বিষয়টি শুনেছি। তবে পুরোপুরিভাবে জানা নেই। এ ধরনের ঘটনা ঘটে থাকলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মামলা হয়েছে। তদন্ত চলছে। আসামিকে গ্রেফতারের চেষ্টাও চলছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com