পৌর নির্বাচন : কলাপাড়ায় বিএনপি প্রার্থীর নির্বাচনী বৈঠকে সন্ত্রাসী হামলা

0

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো: হুমায়ুন কবিরের নির্ধারিত উঠান বৈঠক সন্ত্রাসী হামলায় পণ্ড হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার সময় এ ঘটনা ঘটে। বিএনপি এ হামলার জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিপুল চন্দ্র হাওলাদারের সমর্থকদের দায়ী করেছেন।

ওই হামলায় উপজেলা যুবদলের সদস্য সুমন গাজী (৪০), কলাপাড়া পৌর ছাত্রদলের আহ্বায়ক সিকদার জুয়েল ইকবাল (৩২), সরকারি এমবি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি মো: সালাহউদ্দিন সিকদার (২৭), বিএনপির সদস্য ও আইনজীবী মো: আবুল হোসেন (৪১), উপজেলা যুবদলের সভাপতি গাজী আক্কাস উদ্দিন (৫৩), উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য নুর এলাহী (৩৭) এবং উপজেলা যুবদলের সদস্য শেখ জসিম উদ্দিন (৪৭) আহত হয়েছেন।

সন্ত্রাসীদের ইট-পাটকেল নিক্ষেপে কারো মাথা ফেটে গেছে, কারো বা শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে বলে বিএনপি দাবি করেছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় কলাপাড়া উপজেলা বিএনপি দলীয় কার্যালয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার সময় পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের সিনিয়র মাদরাসা মাঠে বিএনপি মনোনীত প্রার্থী মো: হুমায়ুন কবিরের সমর্থনে উঠান বৈঠক ছিল। হঠাৎ করে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রায় দুই শতাধিক সশস্ত্র সন্ত্রাসী পুলিশি বাধা উপেক্ষা করে উঠান বৈঠক বানচাল করার জন্য ইট-পাটকেল নিক্ষেপ করে। এরপর সশস্ত্র হামলা চালায়। এ সময় কলাপাড়া পৌর ছাত্রদলের আহ্বায়ক সিকদার জুয়েল ইকবালসহ আট থেকে ১০ জন বিএনপি সমর্থক নেতাকর্মী আহত হয়েছেন।

মো: হুমায়ুন কবির বলেন, হামলাকারীরা আগামী ১৪ ফেব্রুয়ারি কলাপাড়া পৌরসভা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করাসহ পৌর এলাকায় শান্তি-শৃঙ্খলার ব্যাপক অবনতি করবে বলে ঘোষণা দিয়েছে। তা ছাড়া বাকি দিনগুলোতে ধানের শীষের পক্ষে নির্বাচনী প্রচারণা করতে দেবে না বলে হুমকিও দিয়েছে। আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশের জন্য প্রশাসনসহ নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com