র্ষণের বিচার ক্ষমা! নির্যাতিতার পরিবারকে হুমকি

0

ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের মূজাবন্নী কুমারপাড়া গ্রামের নিশি পাল (৩৫) এর বিরুদ্ধে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় ইউপি চেয়াম্যানের উপস্থিতিতে ধর্ষণের বিচার করা হয়েছে হাত ধরে ক্ষমা প্রার্থনা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী ওই নারী অভিযোগ করেন, ‘প্রতিবেশী নিশি পাল গত ২২ জানুয়ারি রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে ওৎ পেতে থাকা প্রতিবেশী নিশি পাল মুখ চেপে ধরে নিয়ে ধর্ষণ করে। এই ঘটনা কাউকে না জানাতে আমার স্বামীকে মেরে ফেলার হুমকি দেয়। পরদিন অসুস্থ হয়ে গেলে পঞ্চগড় জেলার বোদায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হয়ে চিকিৎসা নেই।’

ওই নারীর স্বামী বলেন, ‘ এ ঘটনাটি প্রথম অবস্থায় ভয়ে আমাকে বলতে চায়নি। পরে বিষয়টি আমাকে খুলে বলে। চেয়ারম্যানের উপস্থিতিতে বিষয়টি মীমাংসা করা হয় ‘

তবে নিশি পালের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

একটি সূত্র জানায় ওই নারীর পরিবারটি দরিদ্র অসহায়। স্থানীয় মাতব্বর রাজেন্দ্র নাথ রায়, পল্লী চিকিৎসক শুশাংঙ্কর এই ঘটনাকে ধামাচাপা দিতে পরিবারটিকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। রাজেন্দ্র নাথ রায় ওই নারীর স্বামীকে হুমকি দেয় বেশি বাড়াবাড়ি করা হলে ভিটে ছাড়া করা হবে।

সূত্রটি আরও জানায় গত ৩১ জানুয়ারি স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে সালিশ মিমাংসা হয়, নাম প্রকাশে অনিচ্ছিুক ওই ব্যক্তি বলেন এ ধরনের সালিশ মিমাংসা আমার জীবনে দেখিনি। ধর্ষণের ঘটনা কি কখনও মাফশাপ হয়?

ইউপি চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন বলেন ওই সালিশ মিমাংসায় আমি ছিলাম না, আমি শুনে চলে এসেছি।

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন বিষয়টি শুনেছি। তবে কেউ অভিযোগ দেয়নি, এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com