কেন্দ্র দখল ও বিশৃঙ্খলার অভিযোগে আটক আ.লীগ নেতাকে ছেড়ে দিল পুলিশ

0

টাঙ্গাইলের ভূঞাপুর পৌরসভা নির্বাচনের দিন কেন্দ্র দখল করে জালভোট দেয়ার অভিযোগে আটক উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তোহেরুল ইসলাম তোতাকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে পৌরসভার টেপিবাড়ি উচ্চ বিদ্যালয় থেকে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরীর নির্দেশে তাকে আটক করে পুলিশ। পরে ওইদিন রাত সাড়ে ১১টার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় নিশ্চিত করেন ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকেল ৪টার টার দিকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তোহেরুল ইসলাম তোতাকে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের টেপিবাড়ী বিদ্যালয় ভোটকেন্দ্র দখল ও বিশৃঙ্খলার অভিযোগে তাকে গ্রেফতারের নির্দেশ দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট। পরে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ।

সন্ধ্যায় ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশিদুল ইসলাম জানান, মুচলেকা নিয়ে আ.লীগের ভারপ্রাপ্ত সম্পাদক তোহেরুল ইসলাম তোতাকে মুক্তি দেয়া হয়েছে।

এ বিষয়ে ২ নম্বর কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ও গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। পরে বক্তব্য চাওয়ার জন্য তার মোবাইলে ক্ষুদেবার্তা (এসএমএস) পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, ‘নির্বাচন চলাকালীন কেউ আটকের পর পরবর্তীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট যদি ঘটনার সত্যতা না পান তাহলে ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ আটক ব্যক্তিকে ছেড়ে দিতে পারে। তবে ছেড়ে দেয়ার বিষয়টি আমার জানা নেই।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. ইশরাত জাহান বলেন, ‘আওয়ামী লীগ নেতাকে ছেড়ে দেয়ার বিষয়টি জানা নেই। যেহেতু এটা নির্বাচনকেন্দ্রিক বিষয়, সুতরাং নির্বাচন অফিসের কর্মকর্তারা বলতে পারবেন অথবা দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট বলতে পারবেন।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com