কলারোয়ায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন, সাংবাদিক লাঞ্ছিত

0

বিএনপির প্রার্থীর এজেন্টদের মারপিট করে কেন্দ্র থেকে বের করে দেয়া, ভোটকেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়াসহ নানা অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন বিএনপির  মোননীত মেয়র প্রার্থী শরিফুজ্জামান তুহিন। শনিবার  সকাল ১০টায় নিজ নির্বাচনী কার্যালয়ে এই ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

বিএনপি’র এই প্রার্থী বলেন, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু ভোট হতে পারে না। আমি প্রার্থী অথচ আমাকে মারপিট করে কেন্দ্র থেকে বের করে দিয়েছে । প্রতিটি কেন্দ্রের এজেন্টদেরও মারপিট করে বের করে দিয়েছে। সাংবাদিকদের কেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছে না। প্রহসনের এক নির্বাচন হচ্ছে। সকাল ৯টার আগেই প্রতিটি কেন্দ্রের ব্যালটে সিল মারা শেষ করে ফেলেছে।

পৌরসভার ভোটার নয় এমন নারী-পুরুষদের এনে ভোটকেন্দ্রে রাখা হয়েছে। ভিতরে প্রিসাইডিং অফিসারের সহযোগিতায় পুলিশ ভোট কেটে বাক্স ভরছে। কোনো আইনি সহায়তা পাইনি আমি ।
এদিকে পৌরসভার গোপিনাথপুর ভোটকেন্দ্রে সাংবাদিকদের ছবি ও ভিডিও নিতে বাধা দিয়েছেন কেন্দ্রটির দায়িত্বরত পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির। ইন্ডিপেনডেন্ট টিভির ক্যামেরাপার্সন পলাশকে গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়েছে  বলে জানা গেছে।
গণমাধ্যমকর্মি পলাশ বলেন, কেন্দ্রের ভিডিও নিতে গেলে পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির বাধা দেয়। গলাধাক্কা দিয়ে বের করে দেয়। ঘটনাটি পুলিশ সুপারকে জানানো হয়েছে। এদিকে ঝিকরা প্রিক্যাডেট কেন্দ্রে পরিচয়পত্র ও পরিদর্শন পত্র দেখানোর পরও দৈনিক মানবজমিনের সাতক্ষীরা প্রতিনিধি ইয়াবর হোসেন সহ স্থানীয় সংবাদকর্মিকে ভেঅট কেন্দ্রে প্রবেশ করতে বাধা দিয়েছেন কেন্দ্রটির দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা জহিরুল ইসলাম।
এবিষয়ে গোপিনাথপুর ভোটকেন্দ্রে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিত সাহা বলেন, কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com