রেস্তোরাঁয় ঢুকে বিএনপি নেতাদের ওপর হঠাৎ হামলা

0

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় ধানের শীষের মেয়র প্রার্থী অলিউর রহমানের পক্ষে নির্বাচনী গণসংযোগ শেষে হোটেলে বসে চা খাওয়া অবস্থায় দলীয় নেতাদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে।

বুধবার সন্ধ্যার দিকে শহরের শাহমোস্তফা সড়কে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ উপস্থিত হলেও হামলাকারীরা তার আগেই ঘটনাস্থল ত্যাগ করে।

৩০ জানুয়ারি মৌলবীবাজার পৌরসভা নির্বাচনের মাত্র দুদিন আগে এমন ঘটনায় বর্তমানে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঘটনাস্থলের পাশেই বিএনপি নেত্রী সাবেক সংসদ সদস্য খালেদা রব্বানীর বাসভবন। সেখানেও হামলার উদ্দেশ্যে হামলাকারীরা বাসার গেট টপকিয়ে ভেতরে প্রবেশের চেষ্টা করে।

সূত্রে জানা যায়, বুধবার সকাল থেকে জেলা বিএনপির সভাপতি নাসের রহমান দলের শীর্ষ নেতাদের নিয়ে দলীয় মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশ নেন। দুপুর আড়াইটার দিকে শহরের সুলতানপুর এলাকায় গণসংযোগ শেষে নাসের রহমান চলে যান। এরপর বিকেল ৩টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মতিন বক্স, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জিএম মুক্তাদির রাজুসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের শতাধিক নেতাকর্মী গণসংযোগ শেষে শাহমোস্তফা সড়কে অবস্থিত ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর মালিকানাধীন ইসমাইল হোটেলে অবস্থান করছিলেন।

jagonews24

সেখানে তারা নির্বাচন কেন্দ্রীক দলীয় বিভিন্ন বিষয় নিয়ে একে অন্যের সাথে কথা বলছিলেন। এক পর্যায়ে নৌকার সমর্থকরা শতাধিক মোটরসাইকেলে করে হোটেলে অবস্থানরত বিএনপি নেতাদের ওপর লাটিসোটা দিয়ে অতর্কিত হামলা এবং রেস্তোরাঁয় ব্যাপক ভাঙচুর চালান। এ সময় বিএনপি নেতারা হামলা থেকে বাঁচতে দৌড়ে পালিয়ে যান।

হামলার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন জেলা আওয়ামী লীগের সদস্য আক্তার হোসেন। এ সময় তাকে হামলাকারীদের নিবৃত করতে দেখা যায়।

তিনি বলেন, নৌকা এবং ধানের শীষের সমর্থকদের মধ্যে ঘটনা ঘটেছে। তবে কী কারণে ঘটনার সূত্রপাত তা জানতে চেষ্টা করছি, পরবর্তীতে জানাতে পারব।

বিষয়টি নিয়ে নাসের রহমানের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, এই ঘটনা মৌলভীবাজারের রাজনৈতিক ইতিহাসে কখনো ঘটেনি।

এদিকে বুধবার রাতে নেতাদের ওপর হামলার বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণে জেলা বিএনপির জরুরি বৈঠক ডাকেন নাসের রহমান। সভায় এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন আহবান করা হয় বলে জানায় বিএনপি সূত্র।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, মৌলভীবাজারের মানুষ খুব শান্তিপ্রিয়, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে মাঝেমধ্যে উত্তেজনা থাকেই, আজকের ঘটনা খুব বড় না হলেও সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে যাতে কোনো প্রভাব না পড়ে পুলিশ সে বিষয়টি নিয়ে কাজ করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com