চসিক ভোট: বিএনপির কাউন্সিলর প্রার্থীর ভোট বর্জন

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোট ডাকাতি ও ভোট কারচুপির অভিযোগ এনে নগরীর লালখান বাজার ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বেগম ভোট বর্জন করেছেন। বুধবার (২৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

মনোয়ারা বেগম অভিযোগ করে বলেন, নির্বাচনে ৭৩৫ ভোট কেন্দ্রের অধিকাংশ কেন্দ্রেই বিএনপি দলীয় প্রার্থীর পক্ষে কোনও নির্বাচনি এজেন্ট নেই। কোথাও বিএনপি প্রার্থীদের ঢুকতে দেয়া হচ্ছে না। এমনকি তাকেও কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। এ কারণে তিনি ভোটও দিতে পারেননি।

এর আগে সকাল ১০টার দিকে বিএনপির এজেন্টেদের কেন্দ্রে থেকে বের করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মনোনীত মেয়র প্রার্থী শাহাদাত হোসেন।

শাহাদাত বলেন, ক্ষমতাসীন দলের লোকেরা আমার কর্মী-সমর্থকদের ভোটকেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। সব কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। প্রিজাইডিং অফিসারকে জিজ্ঞেস করতে হব, ধানের শীষের এজেন্ট কেন নেই? একজন প্রার্থীর এজেন্ট না থাকলে, এজেন্ট কোথায় গেল এগুলো দেখভালের করেনি। নির্বাচন কমিশনেরেই একটি অংশ এজেন্ট। এটা দেখা তাদের দায়িত্ব।

ভোটের সুষ্ঠু পরিবেশ নেই দাবি করে তিনি বলেন, ভোটের পরিবেশ আমার জন্য এক রকম। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জন্য অন্যরকম। আমার বাড়ির একাধিক লোক, এমনকি দারোয়ানকে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করে আরও বলেন, কয়েকটি কেন্দ্রে ভোটারদের ঢুকতে দেয়া হচ্ছে না। আবার অনেক কেন্দ্রে হামলা করা হয়েছে। হামলায় আমার ১৫ কর্মী-সমর্থক আহত হয়েছেন।

প্রশাসন বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীর মতো কাজ করছে বলেও তিনি অভিযোগ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com