সংলাপের জন্য ভারতকে শর্ত দিলো পাকিস্তান

0

সরাসরি সংলাপ পুনরায় শুরু করার জন্য ভারতকে শর্তজুড়ে দিয়েছে পাকিস্তান। তারা বলছে, আলোচনার টেবিলে বসার আগে ভারতকে তাদের অধিকৃত কাশ্মিরের অধিকার ফিরিয়ে দেয়া এবং সেখানে মানবাধিকার লঙ্ঘনের অবসান ঘটাতে হবে।

আল জাজিরাকে দেয়া একান্ত সাক্ষাৎকারে পাকিস্তান সরকারের পক্ষ থেকে এসব কথা বলেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। পুনরায় সংলাপ শুরু করার ব্যাপারটা সম্পূর্ণ ভারতের ওপর নির্ভর করছে বলে তিনি জানান।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরাসরি সংলাপ পুনরায় শুরু করার জন্য ভারতকেই এগিয়ে আসতে হবে। আলোচনার টেবিলে বসার আগে অধিকৃত কাশ্মিরের অধিকার ফিরিয়ে দেয়া এবং সেখানে মানবাধিকার লঙ্ঘনের অবসান ঘটাতে হবে তাদের।

নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারত সরকার আক্রমণাত্মক বক্তৃতা এবং দায়িত্বহীন আচরণ করছে বলে অভিযোগ করে তিনি বলেন, আলোচনার পরিবেশ কে নষ্ট করেছে? স্পষ্টতই ভারতীয়রা। এখন যদি পরিস্থিতির উন্নতি করতে হয়, তবে তা সম্পূর্ণ নয়াদিল্লির ওপর নির্ভর করছে।

২০১৯ সালের আগস্টে মোদি সরকার ভারতশাসিত কাশ্মিরের একটি বিশেষ সাংবিধানিক অধিকার প্রত্যাহার করে নেয় এবং পরবর্তীকালে এই অঞ্চলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখে তারা, যোগ করেন শাহ মাহমুদ কুরেশি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com