দেশের জনগণ আওয়ামী লীগ সরকারের কাছ থেকে কোনও উপকারই পায়নি: রিজভী

0

দেশের জনগণ আওয়ামী লীগ সরকারের কাছ থেকে কোনও উপকারই পায়নি বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আপনারা উন্নয়নের কথা বলছেন, এই উন্নয়নের টাকা জনগণের কাছে যায়নি, গেছে আপনাদের সম্রাট, খালেদ-শামীম ও আপনারদের মন্ত্রী-এমপিদের কাছে। তারা এই উন্নয়নের টাকা লোপাট করে মালয়েশিয়া, কানাডায় বাড়ি বানিয়েছে। যার কারণে জনগণ এই সরকারের কাছে কোনও উপকারই পায়নি।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে গাজীপুর মহানগরীর সালনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, হঠাৎ করে একটি টেলিভিশনের সংবাদে দেখলাম, বাংলাদেশ ব্যাংকের রাজস্ব থেকে ১ লক্ষ ৬২ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে, তারপর সরকারের পক্ষ থেকে মিডিয়ার ওপর চাপ প্রয়োগ করে ওই সংবাদটি বন্ধ করে দেয়া হয়। এই ঘটনাটি প্রচার করলে সরকারের রুই, কাতলা ও মৃগেল সব বেরিয়ে পড়বে। এই কারণে গোয়েন্দারা চাপ দিয়ে সংবাদটির প্রচার বন্ধ করে দিয়েছেন। যতটুকু প্রচার হয়েছে তাতেই বুঝা গেছে থলের বিড়ালটি কি অবস্থায় রয়েছে। এই তথাকথিত উন্নয়নের নামে লোপাট করেছে, দিনের ভোট রাতে করেছে। 

রিজভী বলেন, আমরা যারা বিরোধী রাজনীতি করি, আমরা রাতে ঘুমাতে পারি না। আমাদের অবস্থা জলে কুমির ডাঙ্গায় বাঘ। তারপরও আমরা বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়াই। ভারত, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কার মধ্যে সবচাইতে বেকারত্বে হার বাংলাদেশে বেশি। উন্নয়ন তো হবে মানুষের কর্মসংস্তানের জন্য। দুই একটা ফ্লাইওভার দেখিয়ে উন্নয়ন দেখাচ্ছেন, আপনারা জানেন আজকে যে শিশু জন্মলাভ করছে তার ২৩ হাজার টাকার উপরে ঋণ নিয়ে সে জন্মগ্রহণ করছে। 

তিনি আরও বলেন, দেশের বিএনপি’র নেতাকর্মীরা আজ নির্যাতিত-উপেক্ষিত। সভায় উপস্থিত কারও ৩০-৪০ কারও ১শ থেকে দেড়শ মামলা নিয়ে কেউ কারাগারে যাচ্ছেন, এমনকি কেউ দুই-একদিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আমরা যারা শহীদ জিয়ার আদর্শের কথা বলি, দেশনেত্রী খালেদা জিয়া নেতৃত্বের প্রতি আস্থাশীল, যারা দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বকে অনুসরণ করছি, আমাদের দিন এবং রাত কাটছে এক রকম ভয়াবহতায়। তবুও বিএনপি নেতাকর্মীরা জনগণের দুঃখে কষ্টে তাদের পাশে আছে।

গাজীপুর মহানগর বিএনপি’র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিনের সভাপতিত্বে মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক কাউন্সিলর তানবীর আহমেদের সঞ্চালনায় মহানগর বিএনপি নেতা মঞ্জুরুল করিম রনি উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মহানগর বিএনপি’র সহ সভাপতি হালিমুজ্জামান ননী, সহ সভাপতি মেহেদী হাসান এলিজ, সাংগঠনিক সম্পাদক জয়নাল আহমেদ তালুকদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. মিজানুর রহমান, গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি এমদাদ হোসেন খান, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাট ও যুবদল নেতা মাহমুদুল হাসান রাজু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com