নির্বাচন মানে প্রহসন নয়: মীর নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত সাবেক মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, প্রশাসন সম্পর্কে অনভিজ্ঞ অদক্ষ কারও হাতে সিটি গভর্নমেন্টের ক্ষমতা দেওয়া উচিত নয়। তা নিরাপদও নয়। অদক্ষ মানুষের হাতে ক্ষমতা গেলে ক্ষমতার আগুন সর্বত্র লাগিয়ে দিতে পারে।

মীর নাসির বলেন, ‘সরকার বরাদ্দ নিয়ে উদার হলেও চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) এখনো নানা সংকট আছে। চসিককে দুর্নীতিমুক্ত রাখতে হলে ব্যক্তিগত সততা, স্বচ্ছতা,  প্রাতিষ্ঠানিক সহযোগিতা প্রয়োজন।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘১৯৯১-৯৩ সাল পর্যন্ত আমার ৩১ মাসের মেয়াদকালে ৩১ পয়সারও অনিয়ম ছিল না। এর ক্রেডিট শুধু আমার নিজের নয়।

আসন্ন চসিক নির্বাচন প্রসঙ্গে সাবেক এই মেয়র বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে সমান সুযোগ প্রদান করাই নির্বাচন। নির্বাচন মানে প্রহসন নয়। আশা করি সরকার প্রহসনের দিকে যাবে না। জনগণ যাকে ভোট দেয়, তিনিই মেয়র নির্বাচিত হবেন।

তিনি বলেন, মেয়র পদ উপভোগের চেয়ারে বসা নয়, ক্ষমতার স্বাদ নেওয়া নয়, নাগরিকদের সহযোগিতা করার জন্য ‘নগর কর্মী’ হওয়া। অন্য একাধিক নির্বাচনের মতো চট্টগ্রাম সিটি ভোটেও কারচুপির অভিযোগ বিএনপির তরফ থেকে আসছে কিনা কিংবা এ ধরনের কোনো আশঙ্কা আছে কিনা জানতে চাইলে মীর নাছির বলেন, অতীতে ভোট কেড়ে নেওয়ার যে প্রবণতা তার ধারাবাহিকতায় শঙ্কা আছে। মীর নাছির বলেন, বিএনপির জনসমর্থন আছে। কিন্তু বাহিনী নেই। সরকার টিকে আছে বাহিনীর ওপর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com