খালেদা জিয়া-তারেক রহমান আওয়ামী লীগ সরকারের প্রতিহিংসার শিকার: মির্জা ফখরুল

0

ভ্যাকসিন নিয়ে সরকারের কোনো রোডম্যাপ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ভ্যাকসিন সাধারণ মানুষ পাবে কিনা তারও কোনো রোডম্যাপ নেই, কোনো প্ল্যানিং নেই। বলছে, আগে ২০ লাখ আসবে। এই ২০ লাখ কারা পাবে- সেটাও আমরা জানি না। প্রতি মাসে নাকি ৫০ লাখ করে আসবে, সেটা কারা পাবে তাও জানি না। আমরা যারা সাধারণ মানুষ আমরা কখন পাব না পাব তার কোনো নিশ্চয়তা এখানে নেই।

গতকাল বুধবার (২০ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন ফখরুল।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে বেসরকারিভাবে সরকার ভারতের সিরাম ইনস্টিটিউউট থেকে যে তিন কোটি ডোজ টিকা ক্রয় করছে তার দাম নিয়েও প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ভ্যাকসিন যেটা দিলে মানুষের জীবন রক্ষা হবে, মানুষ বাঁচবে- এটা নিয়েও তারা (সরকার) লুটপাট শুরু করেছে। অনেক বেশি দাম দিয়ে ভারতের কাছ থেকে এই ভ্যাকসিন কিনছে। যার কোনো নিশ্চয়তা এখন পর্যন্ত কেউ দিতে পারেনি।

দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছরে ওদের (আওয়ামী লীগ) সফলতা হচ্ছে, আজ তারা জনগণের সব অধিকার কেড়ে নিয়েছে। তারা মানুষকে সত্যিকার অর্থে শৃঙ্খলিত করেছে, বন্দি করে দিয়েছে। বাংলাদেশের মানুষকে এই যে শৃঙ্খলিত অবস্থায় রাখা হয়েছে সে জন্য আমাদের রাজনৈতিক দলগুলোর কাছে আহ্বান থাকবে, আপনারা সবাই এখনো এ নিশ্চুপ না থেকে আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই এবং বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ করি।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দেশনেত্রী খালেদা জিয়া আজ বন্দি। কেন? তিনি গণতন্ত্রের জন্য কাজ করেছেন। আমাদের নেতা তারেক রহমান যিনি অল্প বয়সে নির্যাতনের শিকার হয়েছেন। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, ৫শর ওপর নেতাকর্মীকে গুম করা হয়েছে, হাজার হাজার নেতাকর্মীকে খুন করা হয়েছে। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com