জাতিকে ধবংস করে দেয়ার যে ষড়যন্ত্র-চক্রান্ত- তা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে: বিএনপি

0

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের ‘উজ্জ্বল নক্ষত্র’ অভিহিত করে তার অনুসৃত পথে এগিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারী) বিকালে এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘বহুদলীয় গণতন্ত্র, মানুষের স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, একদলীয় বাকশালী অন্ধকার থেকে বহুদলীয় গণতন্ত্রের আদলের মধ্যে ঝুলিয়ে দেয়া-এগুলো ছিলো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সবচেয়ে বড় কৃর্তি।”

‘‘ আমি মনে করি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমাদের সামনে সবসময় উজ্জল নক্ষত্রের মতো থাকবেন। সেই উজ্জল নক্ষত্রকে লক্ষ্য করেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে সক্ষম হবো।”

মির্জা ফখরুল বলেন, ‘‘ আজকে আমরা একটা অত্যন্ত বিরুপ প্রতিকুল অবস্থার মধ্যে আছি। এই বিরুপ প্রতিকূল অবস্থা থেকে উত্তরণের পথ আমাদেরকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব দেখিয়েছেন এবং আমরা এখন দেখছি, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান তিনি আজকে যে বক্তব্য দিয়েছেন-এটা আমাদেরকে সেই দিক নির্দেশ করে, যেই দিক নির্দেশের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবো, আমরা আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হবো এবং আমরা সত্যিকার অর্থেই একটি সুখী, সমৃদ্ধ গণতান্ত্রিক বাংলাদেশ, মানুষের বাংলাদেশ, আলোকিত বাংলাদেশ আমরা নির্মাণ করতে সক্ষম হবো।”

‘‘ শুধু বলতে চাই, একটা কঠিন সময় আমরা পার করছি। একদিকে করোনা ভাইরাসের আক্রমন। অন্যদিকে একটা ফ্যাসিবাদী এক নায়কোতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকারের সমস্ত রাষ্ট্রকে ধ্বংস করে দেয়া, জাতিকে ধবংস করে দেয়ার যে ষড়যন্ত্র-চক্রান্ত- এটাকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করে আমাদেরকে বেরিয়ে আসতে হবে। জাতিকে ঐক্যবদ্ধ করতে আবার সেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যে স্বপ্ন ছিলো, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে, জনাব তারেক রহমান সাহেব আজকে যে স্বপ্ন দেখছেন তা করতে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। সমস্ত দল-মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশ জাতীয়তাবাদের যে আদর্শ তাকে সামনে নিয়ে আমাদেকে এগিয়ে যেতে হবে।আসুন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন তখনই সফল হবে যদি আমরা যদি তার অনুসৃত পথে এগিয়ে যেতে পারি।”

বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়। বিকাল সাড়ে তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত সাড়ে ৫ ঘন্টা এই আলোচনা সভা হয়। ভার্চুয়াল এই আলোচনা সভায় লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিয়ার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান বক্তব্য নেতা-কর্মীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com