তারেক রহমানের নির্দেশের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে মুক্ত করবো ইনশাআল্লাহ: মির্জা ফখরুল

0

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটা কঠিন সময় পার করছি। একদিকে করোনার আক্রমণ, অন্যদিকে একটা ফ্যাসিবাদী এক নায়কতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকারের সমস্ত রাষ্ট্রকে ধ্বংস করে দেওয়া, জাতিকে ধ্বংস করে দেওয়ার যে ষড়যন্ত্র-চক্রান্ত, এটাকে প্রতিরোধ করে আমাদের বেরিয়ে আসতে হবে।

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিএনপি আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা একটা অত্যন্ত বিরূপ প্রতিকূল অবস্থার মধ্যে আছি। এই বিরূপ প্রতিকূল অবস্থা থেকে উত্তরণের পথ আমাদের প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব দেখিয়েছেন। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ যে বক্তব্য দিয়েছেন- এটা আমাদের সেই দিক নির্দেশ করে, যেই দিক নির্দেশের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবো। আমরা আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হবো। আমরা সত্যিকার অর্থেই একটি সুখী, সমৃদ্ধ গণতান্ত্রিক বাংলাদেশ, মানুষের বাংলাদেশ, আলোকিত বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হবো।

জিয়াউর রহমানকে ক্ষণজন্মা পুরুষ উল্লেখ করে তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্র, মানুষের স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, একদলীয় বাকশালী অন্ধকার থেকে বহুদলীয় গণতন্ত্রের আদলের মধ্যে ঝুলিয়ে দেওয়া- এগুলো ছিল জিয়াউর রহমানের সবচেয়ে বড় কৃর্তি। আমি মনে করি, জিয়াউর রহমান আমাদের সামনে সব সময় উজ্জ্বল নক্ষত্রের মতো থাকবেন। সেই উজ্জ্বল নক্ষত্রকে লক্ষ্য করেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে সক্ষম হবো।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com