জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের ‘উজ্জ্বল নক্ষত্র’: বিএনপি

0

সাবকে রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের ‘উজ্জ্বল নক্ষত্র’ অভিহিত করে তার অনুসৃত পথে এগিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব বলেছেন, বহুদলীয় গণতন্ত্র, মানুষের স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, একদলীয় বাকশালী অন্ধকার থেকে বহুদলীয় গণতন্ত্রের আদলের মধ্যে ঝুলিয়ে দেয়া ছিল জিয়াউর রহমানের সবচেয়ে বড় কীর্তি। আমি মনে করি, তিনি আমাদের সামনে সবসময় উজ্জ্বল নক্ষত্রের মতো থাকবেন। সেই উজ্জ্বল নক্ষত্রকে লক্ষ্য করেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে সক্ষম হব।

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা একটা অত্যন্ত বিরূপ প্রতিকূল অবস্থার মধ্যে আছি। এই বিরূপ প্রতিকূল অবস্থা থেকে উত্তরণের পথ আমাদেরকে জিয়াউর রহমান দেখিয়েছেন এবং আমরা এখন দেখছি। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজকে যে বক্তব্য দিয়েছেন-এটা আমাদেরকে সেই দিক নির্দেশ করে, যেই দিক নির্দেশের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হব। আমরা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে সক্ষম হব এবং আমরা সত্যিকার অর্থেই একটি সুখী, সমৃদ্ধ গণতান্ত্রিক বাংলাদেশ, মানুষের বাংলাদেশ, আলোকিত বাংলাদেশ আমরা নির্মাণ করতে সক্ষম হব।

তিনি আরও বলেন, শুধু বলতে চাই, একটা কঠিন সময় আমরা পার করছি। একদিকে করোনা ভাইরাসের আক্রমণ। অন্যদিকে একটা ফ্যাসিবাদী এক নায়কোতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকারের সমস্ত রাষ্ট্রকে ধ্বংস করে দেয়া, জাতিকে ধ্বংস করে দেয়ার যে ষড়যন্ত্র-চক্রান্ত, এটাকে প্রতিরোধ করে আমাদেরকে বেরিয়ে আসতে হবে।

বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভা হয়। বিকাল সাড়ে তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত সাড়ে পাঁচ ঘণ্টা এই আলোচনা সভা হয়। ভার্চুয়াল এই আলোচনা সভায় লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিয়ার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান দলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন। সারাদেশে মহানগর ও জেলা কার্যালয়ে নেতাকর্মীরা সমবেত হয়ে এই ভার্চুয়াল আলোচনায় অংশ নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com