পুলিশ কনস্টেবলকে মারধরের অভিযোগ, আওয়ামী লীগ নেতাসহ আটক ৪

0

পুলিশ কনস্টেবলকে মারধর ও অপহরণ চেষ্টার অভিযোগে যশোর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুসহ চারজনকে আটক করেছে পুলিশ। ভুক্তভোগী ওই পুলিশ কনস্টেবলের নাম ইমরান। সোমবার রাত ৮টার দিকে শহরের পুরান কসবা শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে মাহমুদ হাসান বিপুকে আটকের প্রতিবাদে কেশবপুর উপজেলা আওয়ামী লীগ মঙ্গলবার সকালে কেশবপুর-চুকনগর সড়ক অবরোধ করেছে।

পুলিশের একটি সূত্র জানায়, রাত ৮টার দিকে পুলিশ লাইনসে কর্মরত কনস্টেবল ইমরান সাদা পোশাকে পুরাতন কসবা এলাকায় শহীদ মিনারে বসে এক নারীর সাথে গল্প করছিলেন। ওই সময় ক্ষমতাসীন দলের এক নেতা-কর্মীরা সেখানে গিয়ে তাদের ওপর চড়াও হন। নিজের পরিচয় দিয়ে ও পরিচয়পত্র দেখিয়ে পুলিশ কনস্টেবল ইমরান প্রতিবাদ করেন। কিন্তু তারা তাকে শহীদ মিনার থেকে ধরে নিয়ে যাওয়া হয় পাশে আবু নাসের ক্লাবে।

জেলা পুলিশের বিশেষ শাখার একজন সদস্য জানান, ঘটনার সময় সেখানে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু উপস্থিত হন। তিনি এ সময় পুলিশ কনস্টেবলকে কোনো কিছু বলার সুযোগ না দিয়ে সেখান থেকে রিকশার পাদানিতে বসিয়ে নিয়ে যান পুরান কসবা কাঁঠালতলায়। সেখানে নিয়ে ইমরানকে বেদম প্রহার করা হয়। এ খবর পেয়ে পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা শহীদ মিনার ও কাঁঠালতলায় ছুটে যান। পরে যারা ইমারানকে ধরে নিয়ে গিয়েছিল তারাই আবার তাকে শহীদ মিনার এলাকায় এনে রেখে যান। পুলিশ এ ঘটনায় মাহমুদ হাসান বিপুসহ চারজনকে আটক করেছে।

কোতোয়ালি থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, শহীদ মিনারে দু’পক্ষের মধ্যে একটু ধস্তাধস্তি হয়েছে বলে জানতে পেরেছেন। খবর পেয়ে ওসি মনিরুজ্জামানসহ তারা ঘটনাস্থলে যান। কিন্তু শহীদ মিনারে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

এ দিকে মাহমুদ হাসান বিপু পুলিশি হেফাজতে থাকায় কেশবপুর আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ৮টা থেকে কেশবপুর-চুকনগর মহাসড়ক অবরোধ করা হয়। অবরোধ শুরুতে সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, সহ-সভাপতি এইচএম আমির হোসেন ও পৌর-মেয়র রফিকুল ইসলাম মোড়ল প্রমুখ।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন সাংবাদিকদের জানান, বিপু ও তার লোকজন পুলিশ সদস্যকে মারধর করে আইন ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরামর্শ চাওয়া হয়েছে। দ্রুত বিষয়টি নিয়ে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সাংবাদিকদের জানানো হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com