আ.লীগ সরকার বিচার বিভাগ, প্রশাসনসহ সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে: সালাম

0

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের উদ্দেশ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেছেন, স্বাধীনতার পরে বহু দল নিষিদ্ধ করে একদল যে প্রতিষ্ঠা করেছিলেন ওটা কোন গণতন্ত্র ছিল? এই প্রশ্নের উত্তর কি আপনারা দিবেন? ৩০ তারিখের ভোট ২৯ তারিখে করেন। এটা কোন গণতন্ত্র পেলেন আপনারা?

গতকাল রবিবার (৩ জানুয়ারি) শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয়তাবাদী প্রজন্মদলের অষ্টম প্রতিষ্ঠিতা বার্ষিকী উপলক্ষে আলোচনা এক সভায় তিনি এ সব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তার যুগ্ন সম্পাদক আজ গণতন্ত্রের শপথ নেন। আর বলেন দেশের মানুষ নাকি খুব সুখে আছে। এবং গণতন্ত্র ভোগ করছে। বিএনপি’র আমলে নাকি কখনো গণতন্ত্র ছিল না। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফকে বলতে চাই। স্বাধীনতার পরে বহু দল নিষিদ্ধ করে একদল যে প্রতিষ্ঠা করেছিলেন ওটা কোন গণতন্ত্র ছিল? এই প্রশ্নের উত্তর কি আপনারা দিবেন? ৩০ তারিখের ভোট ২৯ তারিখে করেন। এটা কোন গণতন্ত্র পেলেন আপনারা?

তিনি বলেন,আপনারা গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন কায়েম করেছিলেন জিয়াউর রহমান সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশের যত কালা-কানুন জারি করেছিল সব আওয়ামী লীগ। মানুষের গণতান্ত্রিক অধিকার আপনারাই কেড়ে নিয়েছিলেন। সংবাদপত্র বন্ধ করেছিলেন। আর আপনারাই বলেন বিএনপি গণতন্ত্র দেয় নাই আপনারাই গণতন্ত্র দিয়েছেন।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, এই সরকার ক্ষমতায় আসার পরে বিচার বিভাগ, প্রশাসনসহ সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। এমনকি এক সময়ে প্রাচ্যের অক্সফোর্ড বলা হত ঢাকা বিশ্ববিদ্যালয়কে সেই বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার মান নষ্ট করে ফেলেছে। আর দুর্নীতির কথা তো বললামই না।

এ সময় সাধারণ জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, এই দেশকে রক্ষা করতে হলে। দেশের মানুষকে রক্ষা করতে হলে। দেশে জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করতে হবে। তাহলে দেশ ও দেশের মানুষ রক্ষা পাবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com