যুক্তরাজ্যে একদিনেই করোনায় আক্রান্ত ৪১৩৮৫, মৃত ৩৫৭

0

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে (কোভিড-১৯) একদিন সর্বোচ্চ সংখ্যক সংক্রমণের ঘটনা ঘটছে। সোমবার প্রকাশিত সরকারি উপাত্ত অনুসারে, গত একদিনে দেশটিতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪১ হাজার ৩৮৫ জন। মারা গেছেন আরো ৩৫৭ জন। এ খবর দিয়েছে স্কাই নিউজ। খবরে বলা হয়, এই প্রথম যুক্তরাজ্যে একদিনে করোনা সংক্রমণ ৪০ হাজার ছাড়িয়েছে। অবশ্য একইসঙ্গে বেড়েছে পরীক্ষার হারও। এর আগের দিন দেশটিতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন ৩০ হাজার ৫০১ জন। সেদিন মারা যান আরো ৩১৬ জন।পাবলিক হেলথ ইংল্যান্ড (পিএইচই)-এর মেডিক্যাল পরিচালক ডা. ইভন ডয়েল করোনা সংক্রমণে সাম্প্রতিক বৃদ্ধি নিয়ে বলেন, এমন সময়ে এত বেশি সংখ্যক সংক্রমণ উদ্বেগের বিষয়। আমাদের হাসপাতালগুলো এখন সবচেয়ে দুর্বল অবস্থায় আছে। প্রতিদিনই বহু অঞ্চলে নতুন রোগী ভর্তির হার বেড়েই চলেছে।

তবে তিনি এও বলেন, সংক্রমণ এমন নজিরবিহীন হারে বাড়লেও এখনও সব আশা হারিয়ে যায়নি। ঐক্যবদ্ধভাবে কাজ করে আমরা এ ভাইরাসকে সামাল দিতে পারবো। এখন সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা মানুষদের টিকা দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহ ও মাসগুলোয় আরো বহু মানুষকে টিকা দেয়া হবে।

স্কাই নিউজ জানায়, যুক্তরাজ্যের সাম্প্রতিক সংক্রমণের প্রকৃত সংখ্যা আরো বেশি হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ, ২৫ থেকে ২৮শে ডিসেম্বরের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের সংখ্যা প্রকাশ করছে না স্কটল্যান্ড। অন্যদিকে নর্দার্ন আয়ারল্যান্ড এই সময়ে আক্রান্ত হওয়া ও মারা যাওয়া ব্যক্তিদের কোনোটিরই সংখ্যা প্রকাশ করছে না।

এদিকে, ইংল্যান্ডের বিভিন্ন হাসপাতালে ১৩ থেকে ২৭শে ডিসেম্বরের মধ্যে মারা যাওয়া আরো ৩১৮ ব্যক্তি পরবর্তীতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ইংল্যান্ডের জাতীয় স্বাস্থ্যসেবা সোমবার জানিয়েছে, এ নিয়ে দেশটির হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ হাজার ৮৬০ জনে। মারা যাওয়া ব্যক্তিদের বয়সসীমা ৬৪ থেকে ১০০ বছর। তাদের মধ্যে ৬৪ থেকে ৯২ বছর বয়সী ১৩ জন ব্যতীত সবাই আগ থেকে বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com