বারইয়ারহাটে বিএনপি সমর্থিতদের ১৫ ব্যবসা প্রতিষ্ঠানে তালা!

0

মিরসরাইয়ের বারইয়াহাট পৌর বাজার এলাকায় বিএনপি সমর্থিত ১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে সরকারী দলীয় লোকজনের বিরুদ্ধে। রোববার সন্ধ্যায় ও সোমবার সকালে দ্বিতীয় দফায় এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয় বলে জানান ভুক্তভোগীরা।

এগুলো হলো বারইয়ারহাট পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও বারইয়ারহাট পৌরসভার সাবেক কমিশনার নিজাম উদ্দিনের মোনালিসা টাইলস, সনি র‌্যাংগস শো-রুম, যুগ্ম আহবায়ক কামরান সরোয়ার্দির ম্যাক্স ফ্যাশন, সাবেক ছাত্রনেতা মোজাম্মেলের উপহার ফ্যাশন, ছাত্রদল নেতা আনোয়ার হোসেনের বেষ্ট ওয়ান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল মন্নান বাবুলের এসএস ফ্যাশন, ভূঁইয়া ফ্যাশন, জসিম ভেন্ডরের ব্যক্তিগত অফিস, জসিম কমিশনারের হার্ডওয়ার দোকানসহ ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান।

বারইয়ারহাট পৌর বিএনপির যুগ্ম আহবায়ক নিজাম উদ্দিন কমিশনার বলেন, রবিবার বিকালে কয়েকজন যুবক আমার মালিকানাধীন সনি র‌্যাংগস শো-রুমে এসে দোকান বন্ধ করতে বলে। দোকান বন্ধ করতে একটু দেরী হওয়ায় ওরা নিজেরাই তালা ঝুলিয়ে দেয়। এছাড়া সোমবার সকালে দোকান খুললে আবার এসে আমার কর্মচারিকে মারধর করে দোকানে পুনরায় তালা ঝুলিয়ে দেয়।

বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহ্বায়ক ও চট্টগ্রাম উত্তরজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য দিদারুল আলম মিয়াজি অভিযোগ করেন, কোন কারণ ছাড়া হঠাৎ করে রোববার বিকাল থেকে একের পর এক বিএনপি সমর্থিত লোকজনের দোকানপাট বন্ধ করে দেয়া হয়। ক্ষমতাসীন দলের লোকজন। এসময় দোকানদারদের মারধর করে এবং দোকান বন্ধ রাখার জন্য হুমকি দেয়। প্রায় ১৫টি দোকান বন্ধ করে দেয় ওরা।

এসময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা প্রকাশ্যে দোকানদারদের মারধর করে, দোকান বন্ধ রাখার জন্য হুমকি দেয় এবং পৌর বাজারের বিভিন্ন স্পটে ভাগ হয়ে ছাত্রলীগ-যুবলীগের ছেলেরা অবস্থান নেয়।

বিএনপির এসব অভিযোগ অস্বীকার করেন বারইয়ারহাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন। তিনি বলেন, এ ধরণের কোন ঘটনা বারইয়ারহাটে ঘটেনি। তারা নিজেদের দোকানপাট নিজেরা বন্ধ করে আওয়ামীলীগের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে। সত্যিকার অর্থে এ ধরণের ঘটনা ঘটলে আমরা অবশ্যই সাংগঠনিকভাবে বিষয়টি দেখবো।

এদিকে সোমবার দুপুরে বারইয়ারহাট পৌর সদরের সেঞ্চুরী মার্কেট, আল আমিন মার্কেটসহ কয়েকটি মার্কেটে গিয়ে প্রায় ৭টি দোকান বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বক্তব্য জানতে বারইয়ারহাট বাজার ব্যবসায়ী উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক হেদায়েত উল্ল্যার মুঠো ফোনে কল দেয়া হলে তিনি রিসিভ করেননি।

বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন বলেন, বারইয়ারহাট পৌর বিএনপির এক নেতা বিষয়টি তাকে মৌখিকভাবে জানিয়েছে। বিষয়টি প্রশাসন দেখবে।

জোরারগঞ্জ থানার ওসি নূর হোসেন মামুন বলেন, মৌখিক ভাবে জানলেও এ ধরণের কোন বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com