৬০ জেলায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি

0

দেশের ৬০ জেলায় বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। সংগ্রহ করা হয়েছে প্রায় ১৪ হাজার সদস্য। ফোরামটির সুপ্রিম কোর্ট বারসহ ঢাকা বার, ময়মনসিংহ, নরসিংদী, দিনাজপুর ও পঞ্চগড় জেলা বারের কমিটি এখনও গঠন করা সম্ভব হয়নি।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

তবে এই করোনাভাইরাস মহামারিতেই আগামী জানুয়ারির মধ্যেই দেশের সব জেলায় ও ইউনিটে ফোরামের কমিটি গঠন সম্পন্ন হবে বলে জানিয়েছেন এই আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, ‌‘জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম অন্য যেকোনো সময়ের চেয়ে বর্তমানে অধিক সুসংগঠিত। এ জন্য (বিএনপির) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরাসরি এ ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। ইনশা-আল্লাহ আগামী জানুয়ারির মধ্যেই দেশের সব জেলায় ও ইউনিটে আইনজীবী ফোরামের পূর্ণাঙ্গ কমিটি হবে।’
 
২০১৯ সালের ৩ অক্টোবর প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মোহাম্মদ ফজলুর রহমানকে সদস্যসচিব করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১৭৯ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এর আগে একই বছরের ৩১ জানুয়ারি ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে দায়িত্ব দেওয়া হয়েছিল এই আইনজীবী ফোরাম পুনর্গঠনের।
  
নতুন এই আহ্বায়ক কমিটি গঠনের পর সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়। দেশের সব বারে বিভাগীয় সমন্বয়কারীর নেতৃত্বে সদস্য ফরম দেওয়া হয়। এরপর মাত্র ৭ মাসের মধ্যে ৬০টি জেলা বারে সম্মেলনে উৎসবমুখর পরিবেশে নির্বাচনের মাধ্যমে আইনজীবী ফোরামের কমিটি গঠন করা হলো। আর ময়মনসিংহ, নরসিংদী, দিনাজপুর ও পঞ্চগড় জেলার কমিটি গঠন বাকি আছে। 
কমিটি গঠনে কোনো বিতর্ক ও হস্তক্ষেপের ঘটনা ঘটেনি বলে আইনজীবী ফোরামের সংশ্লিষ্ট নেতারা জানিয়েছেন। যদিও আহ্বায়ক কমিটি গঠনের সময় ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার কথা বলা হয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com