মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করার চেষ্টা করছে ইরান সরকার: রুহানি

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তেহরানের ওপর আমেরিকা যে অবৈধ ও একতরফা নিষেধাজ্ঞা আরোপ করেছে তা অকার্যকর করার চেষ্টা করছে তার সরকার। একই সঙ্গে ওষুধসহ যে সমস্ত জরুরি পণ্য আমদানির ব্যাপারে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে তার কঠোর নিন্দা জানান প্রেসিডেন্ট রুহানি।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় গঠিত ন্যাশনাল টাস্কফোর্সের এক বৈঠকে তিনি (শনিবার) এসব কথা বলেন। এর কয়েকদিন আগে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করার জন্য ইরানি জনগণ এবং সরকারি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

ইরানের ওপর গত চার বছরে দফায় দফায় নিষেধাজ্ঞা দিয়ছেন ট্রাম্প

প্রেসিডেন্ট রুহানি বলেন, “সর্বোচ্চ নেতা মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে দেয়ার আহ্বান জানিয়েছেন; আমরা সেই প্রচেষ্টা শুধু ঘন্টা ভিত্তিক চালাচ্ছি না বরং প্রতি মুহূর্তে সেই প্রচেষ্টা চলছে। এর অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে পণ্য আমদানি এবং বিভিন্ন দেশের কাছে রপ্তানির প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আজকের বৈঠকে প্রেসিডেন্ট রুহানি আরো বলেন, ইরান অভ্যন্তরীণভাবে করোনাভাইরাস মোকাবেলার জন্য ভ্যাকসিন তৈরি চেষ্টা করছে, একইসঙ্গে বৈদেশিক একটি ভ্যাকসিন কেনার চেষ্টা চালাচ্ছে। প্রেসিডেন্ট  রুহানির জোর দিয়ে বলেন, তার দেশের জনগণের ওপর কোনভাবেই কোন দেশের অবিশ্বস্ত ভ্যাকসিনের পরীক্ষা চালাতে দেয়া হবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com