ভারত হাইকমিশনারের কাছে জামায়াত আমীরের প্রশ্ন

0

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর কাছে প্রশ্ন ছুড়ে দিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, ভারতের বন্ধু যদি শুধু আওয়ামী লীগ হয়ে থাকে তাহলে বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক কী?
গত বুধবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে দোরাইস্বামীকে এই প্রশ্ন ছুড়ে দেন জামায়াত আমীর।

তিনি লিখেছেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সর্বোচ্চ কূটনৈতিক ব্যক্তি বলেছেন, আওয়ামী লীগে যদি আমাদের কোনো বন্ধু না থাকে, তাহলে বাংলাদেশে আমাদের বন্ধু নেই। এখন জাতির সামনে প্রশ্ন হলো, ভারতের বন্ধুত্ব কি শুধু আওয়ামী লীগের সাথে, বাংলাদেশের জনগণের সাথে নয়? তাহলে বাংলাদেশের জনগণের সাথে ভারতের সম্পর্ক কী?
তার এই বক্তব্যের সাথে একমত পোষণ করেছেন অনেকেই। আবার অনেকেই দোরাইস্বামী সত্য প্রকাশ করেছেন বলে দাবি করেন।

অনেকেই বলছেন, ভারত আমাদের প্রতিবেশী দেশ, সুতরাং বাংলাদেশের সকল জনগণই ভারতের বন্ধু এবং ভারতের সকল জনগণই বাংলাদেশের বন্ধু । এই নীতির আলোকেই প্রতিবেশী দেশের সাথে সম্পর্ক হতে হবে, কোন রাজনৈতিক দলের সাথে নয়। দেশের সকল জনগণকে বাদ দিয়ে শুধু একটি রাজনৈতিক দলকে বন্ধু মনে করা কুটনৈতিক শিষ্টাচার বিবর্জিত বক্তব্য।

আবার কেউ কেউ লিখেছেন, ভারতীয় হাইকমিশনার ঠিকই বলেছে। ভারতের সাথে আওয়ামী লীগের সম্পর্ক এবং ভারত আওয়ামী লীগকে ব্যবহার করে এ দেশে আজ এই দুর্দশা সৃষ্টি করেছে। যার ফল কি হতে পারে তারা ভাল করেই জানে।
অনেকেই আবার বলছেন, বাংলাদেশে ভারতের প্রতিনিধিত্ব করে একমাত্র আওয়ামী লীগ তাই ভারত সরকারের এই কূটনীতিক আওয়ামী লীগ ছাড়া কাউকে চোখে দেখেনা। ভারত-বাংলাদেশের বন্ধু নয় ভারত একমাত্র আওয়ামী লীগেরই বন্ধু।

সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, আওয়ামী লীগে যদি আমাদের কোনো বন্ধু না থাকে তাহলে বাংলাদেশে আমাদের বন্ধু নেই। এই বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রচার হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে চলছে তুমুল সমালচনা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com