ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনকারীদের সবাই ক্ষতিগ্রস্ত হবে: ইরান

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সংসদ স্পিকারের বিশেষ সহকারী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, যেসব দেশ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক করছে তারা সবাই ক্ষতিগ্রস্ত হবে। তেহরানে নিযুক্ত ফিলিস্তিনের হামাস ও ইসলামি জিহাদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি আজ এ কথা বলেন।

আব্দুল্লাহিয়ান বলেন, এই অঞ্চলে ইহুদিবাদীদের কোনো স্থান নেই। যেসব আরব নেতা দখলদারদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করছে তারা নিজেরাও ক্ষতির শিকার হবে। কারণ এই দখলদার শক্তির সঙ্গে সম্পর্ক করার অর্থ হচ্ছে গোটা অঞ্চল অনিরাপদ করে তোলা।

ইসলামি ইরান ফিলিস্তিনিদের প্রতি অকুণ্ঠ সমর্থন অব্যাহত রাখবে বলে তিনি ঘোষণা করেন। ইরানের এই কর্মকর্তা বলেন, ইসলামি প্রজাতন্ত্র একমাত্র ফিলিস্তিনকেই স্বীকৃতি দেয় এবং বায়তুল মুকাদ্দাস হচ্ছে ফিলিস্তিনের রাজধানী।

তিনি বলেন, গুটি কয়েক আরব দেশ ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে প্রক্রিয়া শুরু করেছে তা হাস্যকর। এসব করে তারা কিছুই অর্জন করতে পারবে না।

এ সময় তিনি ইসরাইলের অভ্যন্তরীণ পরিস্থিতি নিয়েও কথা বলেন। আব্দুল্লাহিয়ান বলেন, ইসরাইলের রাজনৈতিক প্রক্রিয়া মুখ থুবড়ে পড়েছে। তারা এখন রাজনৈতিক অচলাবস্থার সম্মুখীন। একই সঙ্গে প্রতিরোধ সংগ্রামীরা অনেক শক্তিশালী।

ইহুদিবাদীদের মধ্যে প্রতিরোধ সংগ্রামীদের বিষয়ে ভয় আগের চেয়ে বেড়েছে বলে তিনি মন্তব্য করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com