তিউনিশিয়ায় পাত্তা পেল না ইসরায়েল, ফিলিস্তিন ইস্যুতে অবস্থান অপরিবর্তিত

0

তিউনিশিয়া বলেছে, ফিলিস্তিন ইস্যুতে তার অবস্থান আগের মতোই আছে এবং ইহুদিবাদী ইসরায়েলকে স্বীকৃতি দেবে না তিউনিস। তিউনিশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে যে, তারা মরক্কোর পথ অনুসরণ করবে না। খবর পার্সটুডের।

বিবৃতিতে পরিষ্কার করে বলা হয়েছে, আন্তর্জাতিক অঙ্গনে যে সমস্ত পরিবর্তন হচ্ছে তার কারণে ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের ব্যাপারে তিউনিশিয়ার অনুসৃত নীতিতে কোনো পরিবর্তন আসবে না। বিবৃতিতে বলা হয়, তিউনিস সরকার মনে করে- ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার রয়েছে।বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে যে, তিউনিশিয়া সরকার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার জন্য আগ্রহী হয়ে উঠেছে। এসব খবর নাকচ করে তিউনিশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, তিউনিস যে নীতি অনুসরণ করে এসব ভিত্তিহীন খবর তার সাথে সাংঘর্ষিক। 

ইসরায়েলের সঙ্গে যখন কয়েকটি আরব দেশ কূটনৈতিক সম্পর্ক স্থাপন করেছে এবং তেল আবিবের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার জন্য বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে তখন তিউনিশিয়া তার অবস্থান পরিষ্কার করল। এরইমধ্যে উত্তর আফ্রিকার দেশ মরক্কো ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পদক্ষেপ নিয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com