পেলের রেকর্ড ভেঙে আবেগঘন পোস্ট মেসির

0

লা লিগায় লিয়োনেল মেসির গোল ভেঙে দিল কিংবদন্তি পেলের রেকর্ড। একই ক্লাবের হয়ে ৬৪৪টি গোল করলেন মেসি। স্যান্তোসের হয়ে পেলে করেছিলেন ৬৪৩টি গোল। সেই রেকর্ড বার্সেলোনার হয়ে ভাঙলেন মেসি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) গভীর রাতে লা লিগায় মুখোমুখি হয়েছিল বার্সেলোনা এবং ভায়াদোলিদ। ৩-০ গোলে জয়ের সেই ম্যাচে ৬৫ মিনিটে গোল করেন মেসি। ৭৪৯ ম্যাচে ৬৪৪ গোল বার্সেলোনার হয়ে। পেলে যদিও অনেক কম ম্যাচে ৬৪৩টি গোল করেছিলেন। ‘ফুটবল ঈশ্বর’ ৬৬৫ ম্যাচে স্যান্তোসের হয়ে এই সংখ্যক গোল করেন। 

রেকর্ড গড়ে মেসি সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘যখন ফুটবল খেলতে শুরু করেছিলাম ভাবিনি কোনও রেকর্ড ভাঙতে পারব বলে। পেলের এই রেকর্ড ভাঙব তা তো কল্পনাই করিনি। ধন্যবাদ এত বছর ধরে যারা আমাকে সাহায্য করেছেন। আমার পরিবার, সতীর্থ, বন্ধু এবং প্রতি দিন আমাকে যারা সমর্থন করেন তাদের সকলকে ধন্যবাদ’।

এক ক্লাবের হয়ে সর্বাধিক গোলের এই রেকর্ড মেসি স্পর্শ করেছিলেন ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে। তখন মেসিকে অভিনন্দন জানিয়ে ৮০ বছর বয়সি ব্রাজিলিয়ান কিংবদন্তি লেখেন, ‘হৃদয় যখন ভালবাসায় উপচে পড়ে তখন রাস্তা বদলে ফেলা মুশকিল। তোমার মতো আমিও জানি একই জার্সি দিনের পর দিন গায়ে চাপানোর মধ্যে যে ভাল লাগা, তার অনুভূতি। তোমার মতো আমিও জানি, যে ক্লাবকে নিজের ঘর বলে আমরা মনে করি, সেখানে দীর্ঘ দিন ধরে থাকার অনুভূতি। সেই অনুভূতির চেয়ে ভাল কিছু হয় না’। মেসিকে বার্সাতে থেকে যাওয়ার জন্যও অনুরোধ জানিয়েছিলেন তিনি।

মৌসুম শেষে মেসি বার্সায় থাকবেন কি না তা এখনও পরিষ্কার নয়। এখনও অবধি যা পরিস্থিতি, তাতে সেই সম্ভাবনা বেশ ক্ষীণ। এই মৌসুমেই ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। চুক্তির মার প্যাচে তা সম্ভব হয়নি। এই মৌসুম শেষ হলে সেই বাধা থাকবে না। তখন মেসি কী করেন সেই দিকেই তাকিয়ে বার্সা ভক্তরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com