দর্শক হৃদয়ে ঝড় তুলছেন স্থূলকায় যে বলিউড অভিনেত্রীরা

0

মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যাপক ট্রলের শিকার হন বলিউড অভিনেত্রীরা। মূলত স্থূল শরীর ও থপথপে চেহারার জন্য। তার পর বহু দিন জনসমক্ষে দেখা যায়না তাদের। এর পর হঠাৎ ঝকঝকে চেহারা ও ছিপছিপে শরীর নিয়ে হাজির হন। আর তোলেন দর্শক হৃদয়ে ব্যাপক আলোড়ন। 

তাদের ছিপছিপে শরীরের রহস্য কি? এ প্রশ্নই ঘুরে সামাজিক মাধ্যমে। তারা শরীরের মেদ ঝরান মূলত। তাদেরকে দেখে অনুপ্রাণিত ওবেসিটিতে আক্রান্ত বহু মানুষ। এর আগে বহু সেলেব মেদ ঝরিয়েছেন। তবে সেটা সিনেমায় চরিত্রের প্রয়োজনে। আবার অনেকে নিজের সুস্থ থাকার তাগিদেই। দেখে নেওয়া যাক সেই তালিকা—

আলিয়া ভাট:‌ কৈশোরেও ব্যাপক মোটাসোটা ছিলেন। ছবির জগতে পা রাখার আগে শুরু করেন শরীর কমানোর কসরত। জিম, যোগ আর প্রোটিন শেক— এর ওপরেই কেটেছে কয়েক বছর। তার পর বলিউডে নেমেই কেল্লাফতে মহেশ–তনয়ার। একের পর এক হিট ছবি। 

সোনম কাপুর:‌ সোনমের বয়স যখন ১৯ বছ, তখন ওজন ছিল ৮৬ কেজি। বর্ডার লাইন ডায়াবেটিস, পলিসিস্টিক ওভারির সমস্যা ছিল। ছবিতে নামবেন, সিদ্ধান্ত নেওয়ার পরই শুরু শারীরিক কসরত। ছোটবেলায় দারুণ ভালোবাসতেন আইসক্রিম, চকোলেট, ভাজাভুজি। সব ছেড়ে দেন। সাহায্য করেন মাও। 

সোনাক্ষী সিনহা:‌ সিনেমায় নামার আগে খুব বেশিই ছিল ওজন। তার পর প্রয়োজনের তাগিদেই ধীরে ধীরে শেপে ফেরেন। কঠিন পরিশ্রম আর ডায়েটই ছিল তার ভরসা। 

সারা আলি খান:‌ এক সময় ৯৪ কেজি ওজন ছিল। এখন সারা ওজন ৫০ থেকে ৫৫ কেজির মধ্যে ঘোরাফেরা করে। কীভাবে?‌ পিজা ছেড়ে এখন শুধুই স্যালাড খান সারা। বলিউডে আসার আগেই নিজের ওজন কমিয়েছেন। আর এসেই বাজিমাত করছেন একের পর এক।

ভূমি পেড়নেকার:‌ প্রথম ছবি ‘‌দম লাগাকে হাইসা’‌র জন্য প্রচুর ওজন বাড়িয়েছিলেন। তার পর ২০ কেজি ওজন ঝরিয়ে ফেলেন। আমিষ খাওয়া ছেড়েছেন। রোজ জিমে যাবেনই। এটাই তার ফিট থাকার রহস্য।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com