বিজয়ের অর্ধশত বছরেও এদেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল পায়নি: গোলাম পরওয়ার

0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, মহান মুক্তিসংগ্রাম ও বিজয় আমাদের জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয়ের আকাঙ্খা বাস্তবরূপ লাভ করে আমরা নিজেদের একটি ভূ-খণ্ড পেয়েছি অথচ আজও এই জনপদের মানুষ তাদের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন স্বাধীনতার সুফল পায়নি। বিশ্ব মানচিত্রে লাল সবুজের পতাকা স্থান করে নেয়ার পরেও রাজনৈতিক ব্যক্তিত্বের অদূরদর্শিতা ও অবহেলায় আমাদের স্বাধীনতার অর্জন ম্লান হয়ে যায়। বিজয়ের অর্ধশত বছর প্রায় অতিক্রম হতে চললেও স্বাধীনতা যুদ্ধের মূল চেতনা আজ ভু-লুণ্ঠিত। তাই মুক্তিযুদ্ধের মূল চেতনাকে সমুন্নত রাখতে এবং শহীদদের স্বপ্ন বাস্তবায়নের জন্য ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

মঙ্গলবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে দেলওয়ার হোসাইন ও আবদুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের বিশিষ্ট শ্রমিক নেতা আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য সৈয়দ সিরাজুল হক, আব্দুস সাত্তার সুমন, শাহীন আহমদ খান, আশরাফুল আলম ইমন প্রমুখ নেতৃবৃন্দ।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, মহান বিজয় দিবসের এই দিনে জাতি গর্বিত ও আনন্দিত। কিন্তু সরকারের অপরাজনীতি ও ভ্রান্ত নীতির কারণেই এই আনন্দ অনেকটাই ম্লান। দেশের মানুষের বাক-স্বাধীনতা ও চলাফেরার স্বাধীনতা নেই। সরকার মানুষের সভা-সমাবেশ করার সাংবিধানিক ও মৌলিক অধিকার হরণ করেছে। বিরোধীমতকে দমনের জন্য বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেফতার করে নির্যাতন চালানো হচ্ছে। স্বাধীনতার প্রকৃত ইতিহাস নিজেদের পকেটে পুরে আওয়ামী লীগ দেশকে বিভক্ত করে ফেলেছে। ইসলাম ছাড়া মানুষের কল্যাণের কোনো পথ নেই। দেশের মানুষের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে নুরুল ইসলাম বুলবুল বলেন, সুষ্ঠু রাজনৈতিক চর্চা হতে হবে জনগণের সকল সুযোগ-সুবিধাকে প্রাধান্য দিয়ে। আর্থ-সামাজিক, সাংস্কৃতিক পরাধীনতার শিকল থেকে জাতিকে মুক্ত করতে পারলেই কেবল স্বাধীনতার প্রকৃত লক্ষ্য অর্জিত হবে। তিনি মহান বিজয়কে অর্থবহ করে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা এবং দেশ গড়ার প্রয়োজনে সকলকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করার আহবান জানান।

আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রূহের মাগফিরাত, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের হেফাজত এবং দেশের মানুষের সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com