‘মওলানা ভাসানী দুর্নীতির বিরুদ্ধে লড়াই-সংগ্রামে অনুপ্রেরণার উৎস’: ন্যাপ

0

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানী একমাত্র রাজনৈতিক নেতা যিনি কখনও নিজের স্বার্থে রাজনীতি করেননি। তিনি জনগণের কথা ভেবেছেন।তিনি আমাদের মুক্তি আন্দোলন শিখিয়েছেন।

শনিবার (১২ ডিসম্বর) রাজধানীর নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ আয়োজিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনায় সভায় সভাপতির বক্তব্যে গোলাম মোস্তফা এসব কথা বলেন।

তিনি বলেন, মওলানা ভাসানীর প্রদর্শিত পথেই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষায় এবং দুর্নীতি-দুর্বৃত্তায়নের বিরুদ্ধে লড়াই ও সংগ্রাম অব্যাহত রাখতে হবে। মনে রাখতে হবে সবার মুক্তি একমাত্র গণতন্ত্রে, জবাবদিহিতাই গণতন্ত্র।

গোলাম মোস্তফা বলেন, দেশ করোনার পাশাপাশি দুর্নীতিবাজদের কালো থাবায় ক্ষত-বিক্ষত। চারদিকে দুর্নীতিবাজদের জয়জয়কার। দুর্বৃত্তায়ন ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই-সংগ্রামে মওলানা ভাসানী সমগ্র জাতির অনুপ্রেরণার উৎস। তার সংগ্রামী জীবন আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার লড়াইয়ে পথ দেখায়।

ন্যাপ মহাসচিবের সভাপতিত্বে আলোচনায় আরও অংশগ্রহণ করেন- বাংলাদেশ কংগ্রেস মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম, জয়বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জেএসপির চেয়ারম্যান মিজানুল রহমান মিজু, ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, বাংলাদেশ নাগরিক জোটের চেয়ারম্যান এইচ সিদ্দিকুর রহমান খোরশেদ, জাতীয় জনতা ফোরামের সভাপতি মোহাম্মদ ওয়ালিদ সিদ্দিকী তালুকদার, আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি এইচ এম মনিরুজ্জামান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com