নির্বাচনের নামে তামাশা, প্রহসনের তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে পুনঃনির্বাচন দাবি বিএনপির

0

দেশের বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) অনুষ্ঠিত উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে তামাশা ও প্রহসনের নির্বাচন দাবি করে অবিলম্বে পুনঃনির্বাচন দাবি করেছে বিএনপি।

গতকাল বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দিনব্যাপি নির্বাচন পর্যবেক্ষণের পর সন্ধ্যায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান দলের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেন, বৃহস্পতিবার দেশের ৬টি উপজেলা পরিষদ চেয়ারম্যান, ১টি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উপনির্বাচন, ৪টি পৌরসভার সাধারণ নির্বাচন এবং ৬টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

গত ৭ ডিসেম্বরে প্রেস-ব্রিফিং করে এসব নির্বাচনের হাল হাকিকত জানিয়েছিলাম এবং নির্বাচন কমিশনকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে জনগণের স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে স্থানীয় সরকার তাদের জনপ্রতিনিধি নির্বাচিত করার অধিকার ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছিলাম।

তিনি বলেন, একই বিষয়ে নিয়ে বিএনপির পক্ষ থেকে ৮ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনের বরাবরে সুনির্দিষ্ট ঘটনা উল্লেখ করে স্মারকলিপি প্রদান করা হয়। আমরা আশা করেছিলাম, নির্বাচন কমিশন তৃণমূলের ভোটাধিকারের কথা বিবেচনা করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনবে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, তারা তা করেনি। বরং তাদের নির্লিপ্ততা, অধিকাংশ জায়গায় তাদের পক্ষপাতিত্বমূলক আচরণে ক্ষমতাসীন দলের প্রার্থী ও তাদের সমর্থকরা আরো বেপরোয়া হয়ে প্রশাসনের সহযোগিতায় নির্বাচনের পরিবেশ বিনষ্ট করেছে।

প্রিন্স বলেন, গতরাত থেকে প্রায় প্রতিটি নির্বাচনী এলাকায় দলের প্রার্থী ও তাদের সমর্থকরা ত্রাসের রাজত্ব কায়েম করে। স্বেত সন্ত্রাস চালিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে ভোট কেন্দ্রের আশে-পাশে সশস্ত্র অবস্থান নিয়ে ভীতিকর এবং অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি করা হয়।  

তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ, ফরিদপুর সদর পৌরসভা, মধুখালী পৌরসভা, নওগাঁ জেলার রানীনগর উপজেলা, পাবনা জেলার ঈশ্বরদী ও বেড়া উপজেলা, যশোর জেলার বাঘারপাড়া উপজেলা, কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়ন, বন্ধবেড় ইউনিয়ন ও চর শৈলমারী ইউনিয়ন পরিষদ, নরসিংদী জেলার মনোহরদী উপজেলা নির্বাচনে প্রায় একই কায়দায় ভোট কেন্দ্র দখল, কোথাও আগের রাতে কেন্দ্র দখল করে ভোট দেওয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার ও তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আজ বিভিন্ন এলাকায় নির্বাচনের নামে তামাশা করা হয়েছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে সন্ত্রাসীদের মাধ্যমে জনগণের রায় ছিনতাই করা হয়েছে। ওইসব এলাকার জনগণ ঘৃণাভরে নির্বাচন প্রত্যাখ্যান করেছে। আমরা নির্বাচনের নামে তামাশা, প্রহসনের তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে পুনঃনির্বাচন দাবি করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com