সাঈদীকে দেখতে এসে ১৭ জন আটক, জামায়াতের নিন্দা

0

আল্লামা দেলোওয়ার হোসাইন সাঈদীকে দেখতে এসে ১৭ সমর্থন আটকে নিন্দা জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত। সোমবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালত প্রাঙ্গণের সামনে থেকে তাদের আটকে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী ক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ।

এক যৌথ বিবৃতিতে তারা বলেন, সরকার দেশকে একদলীয় শাসনে পরিণত করার ঘৃণ্য প্রয়াস ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে মাওলানা দেলওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে অন্যায়ভাবে একের পর এক মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানী করছে। ৮৫ বছরের একজন প্রবীণ আলেমের সাথে সরকারের এ ধরনের অন্যায়, অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণের নিন্দা জানানোর কোন ভাষা নেই। কোন সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের অন্যায় আচরণ কল্পনাও করা যায় না।

সরকার দেশের সংবিধান ও আইন লংঘণ করে জামায়াতে ইসলামীসহ দেশের জনগণের উপর জুলুম-নির্যাতন, নিপীড়ন চালাচ্ছে। এর ফলে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করেছে। বিশ্বনন্দিত একজন কুরআনের খাদেমের প্রতি সাধারণ ধর্মপ্রাণ মানুষের ভালোবাসা থাকবে এটাই চিরন্তন সত্য ও স্বাভাবিক।

আল্লামা সাঈদীকে একনজর দেখতে আদালত প্রাঙ্গণ ও এর আশপাশে ছুটে আসেন জামায়াত নেতাকর্মীসহ উৎসুক সাধারণ জনতা। অথচ পুলিশ সম্পুর্ণ উদ্দেশ্য প্রণোদিত হয়ে উৎসুক জনতার মধ্য থেকে ১৭ জন সাধারণ মানুষকে গ্রেফতার করে নিয়ে যায়। সরকারের এ অন্যায় ও অমানবিক আচরণে আমরা বিস্মিত ও মর্মাহত। আমরা এ ধরনের হয়রানী ও গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকার একে একে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর করে দিচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারের জুলুম-নির্যাতনের হাতিয়ারে পরিণত হয়েছে। সরকার বিচার বিভাগের স্বাধীনতাও হরণ করেছে। দেশে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ও ন্যায় বিচার বলতে কোন কিছু আর বাকী নেই। দেশের জনগণ অসহায় হয়ে পড়েছে। এমতাবস্থায় সরকারের শাসন ও অত্যাচারের বিরুদ্ধে সাধারণ জনগণসহ শেবাসীকে সোচ্চার হতে হবে। নেতৃবৃন্দ গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম ও ইসলাম বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য যে, দেশবরেণ্য বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে সোমবার সকাল ৯ টায় ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) একটি মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত মামলায় কাশিমপুর কেন্দ্রিয় কারাগার থেকে ঢাকার বকসিবাজার আলিয়া মাদরাসা মাঠ প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে নেয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com