‘ইরান কুরআন থেকে শিক্ষা নিয়ে আমেরিকার সর্বোচ্চ চাপ মোকাবেলা করছে’

0

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার দেশের জনগণ আমেরিকার কথিত সর্বোচ্চ চাপ মোকাবেলা অব্যাহত রাখবে। তবে মজার ব্যাপার হচ্ছে আমেরিকার ক্ষমতা ও প্রভাব ভেতরে এবং বাইরে দিন দিন কমছে।

তিনি বলেন, আজকে ইরানি জাতি কুরআন থেকে শিক্ষা নিয়ে ধৈর্যধারণ এবং সর্বোচ্চ চাপ মোকাবেলার পথ বেছে নিয়েছে। তিনি বলেন, নিষ্ঠুর শাসকদেরকে ইরানি জনগণ কখনও, এমনকি এক সেকেন্ডের জন্যও বিশ্বাস করেনি। রবিবার ইরানের রাজধানী তেহরানে এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় জেনারেল সালামি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “ইরান সব ধরনের চাপ মোকাবেলা করতে সক্ষম হচ্ছে এ কারণে যে, ইরানের উপর সৃষ্ট চাপের চেয়ে তেহরানের চাপ মোকাবেলার শক্তি অনেক বেশি। শত্রুরা ইরানের জনগণের স্বাস্থ্য, নিরাপত্তা জীবনপ্রণালী এগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে কিন্তু এসব ব্যাপারে ইরানের জনগণ সম্পূর্ণভাবে সচেতন এবং তারা বাস্তবতা বোঝে। এজন্য তারা তাদের সমস্ত শক্তি নিয়ে এই সর্বোচ্চ চাপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বর্তমানে আমরা পাশ্চাত্যের শক্তির প্রতীক আমেরিকার ক্ষমতা কমে যেতে দেখেছি এবং এই বাস্তবতাকে অস্বীকার করা যাবে না। আমেরিকার যেমন ভেতর থেকে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে তেমনি সারা বিশ্বে তার প্রভাব কমে যাচ্ছে।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com