‘পিসিএসডব্লিউ’ সেবা চালুর দুই দিনে ১৭০ অভিযোগ নিষ্পত্তি

0

পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ফেসবুক পেজ চালু হওয়ার দুই দিনের মাথায় ১৭০টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে। গত সোমবার (১৬ নভেম্বর) পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন নামের ফেসবুক পেজটির উদ্বোধন করেন।

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পিসিএসডব্লিউ সেবা চালু হওয়ার পরবর্তী দুই দিনে ৬৯১টি অভিযোগ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে ১৭ নভেম্বর ৩৩১টি এবং ১৮ নভেম্বর ৩৬০টি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে মাত্র দুই দিনে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে, যা প্রাপ্ত মোট অভিযোগের ২৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫২টি অভিযোগের ক্ষেত্রে তদন্তের প্রয়োজনে প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সাথে যোগাযোগ করা হয়েছে। তথ্যাদি পেলে অভিযোগ গুলো নিষ্পত্তি করা হবে। অবশিষ্ট ৪৬৯টি অভিযোগ আমলে নিয়ে তদন্তের কার্যক্রম নেয়া হয়েছে। দ্রুততার সাথে অবশিষ্ট অভিযোগ সমূহের তদন্তসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাইবার বুলিংয়ের শিকার নারীদের কাছে প্রাপ্ত অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ব্ল্যাকমেইলিং, পর্নোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, ফেসবুক আইডি হ্যাক করা ও হুমকি দেয়া।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com