দল ভেঙ্গে গেছে, শুধু আনুষ্ঠানিক ঘোষণার বাকি: প্রধানমন্ত্রী ওলি

0

প্রধানমন্ত্রী কে পি ওলি বলেছেন যে ক্ষমতাসীন নেপাল কমিউনিস্ট পার্টি (এনপিসি) ইতোমধ্যে ভাঙ্গনের পর্যায়ে পৌছে গেছে। এখন শুধু মাত্র ঘোষণা দেয়ার বাকি আছে। এনসিপি’র এক শীর্ষ নেতা এ কথা বলেছেন। 

বৃহস্পতিবার দলের নির্বাহী চেয়ারম্যান দহলের সঙ্গে এক বৈঠকে ওলি সতর্ক করে দেন যে দহল দলের সেক্রেটারিয়েট বা স্থায়ী কমিটির বৈঠক ডাকার ব্যাপারে একতরফা কোন সিদ্ধান্ত নিলে তার মানে হবে দল ভেঙ্গে যাওয়া।

শুক্রবার এনসিপি’র সদর দফতরে অনানুষ্ঠানিকভাবে সেক্রেটারিয়েটের এক বৈঠকে দহল তার সঙ্গে ওলির বৃহস্পতিবারের বৈঠক নিয়ে কথা বলেন। ওলি নাকি তাকে হুমকি দিয়ে বলেছেন, ‘পার্টি এরই মধ্যে ভেঙ্গে গেছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার বাকি। তোমার যা খুশি করতে পারো। আমি আমার সাধ্য মতো যা পারি করবো।’

চেয়ারম্যান দহল জানান, প্রধানমন্ত্রী ওলি তাকে বলেছেন যে তারা পেশী প্রদর্শনের পর্যায়ে পৌছে গেছেন এবং তারা শক্তি প্রদর্শন করে বিজয়ের ঘোষণা করছেন। 

দলে ভাঙ্গনের ব্যাপারে ওলি’র হুমকির উদ্ধৃতি দেন দহল: আপনি দলের মধ্যে আপনার অনুগতদের নিয়ে আলাদা বৈঠক করেছেন। আমিও আমার অনুগতদের নিয়ে বৈঠক করবো।

এনসিপির মুখপাত্র নারায়ন কাজি সেরেস্তা জানান, দলীয় সেক্রেটারিয়েটের অনানুষ্ঠানিক বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় যে মতপার্থক্য নিরসনে সেক্রেটারিয়েটের বৈঠক ডাকার জন্য প্রধানমন্ত্রী ওলির প্রতি যৌথভাবে আহ্বান জানানো হবে। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com