অমিত শাহকে ‘বহিরাগত বর্গি’ বলে খোঁচা তৃণমূলের

0

আগামী বছরের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গ সফরে এসে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূলের শাসন অবসানের ইঙ্গিত দিয়ে গেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে ‘বহিরাগত বর্গিরা’ ক্ষমতা দখল করতে পারবে না বলে পাল্টা খোঁচা দিতে ছাড়েনি তৃণমূলও।

শুক্রবার সন্ধ্যায় অমিত শাহর সংবাদ সম্মেলন শেষ হতেই পাল্টা সংবাদ সম্মেলনে আসেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা শুখেন্দুশেখর রায়।

তিনি বলেন, ‘বিজেপি পশ্চিমবঙ্গে গো-বলয়ের রাজনীতি চালু করার চেষ্টা করছে। বাংলা দখল করতে পারবে না বহিরাগত বর্গিরা।’

শুখেন্দুশেখর বলেন, পশ্চিমবঙ্গ সফরে এসে মিথ্যের বেসাতি করছেন অমিত শাহ। অহেতুক কলঙ্কিত করা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে। তার দাবি, সংবাদমাধ্যমের সামনে মিথ্যা তথ্য তুলে ধরছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

অমিত শাহর করা সব অভিযোগ তথ্য দিয়ে খণ্ডন করে তিনি বলেন, পশ্চিমবঙ্গে আয়ুষ্মান ভারতের থেকে ভালো স্বাস্থ্য প্রকল্প রয়েছে। একই সঙ্গে দাবি করেন কেন্দ্রের থেকে বেশি টাকা কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে দেয় পশ্চিমবঙ্গ সরকার।

নারী সুরক্ষা নিয়ে বিজেপি শাসিত উত্তরপ্রদেশের পরিসংখ্যান নিয়ে অমিত শাহকে খোঁচা দিতে ছাড়েননি তৃণমূলের রাজ্যসভা প্রধান। তিনি দাবি করেন, উত্তরপ্রদেশের মতো করুণ অবস্থা দেশে নারীদের আর কোথাও নেই।

একই সঙ্গে তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় কোনো তোষণের রাজনীতি করে না। তিনি সমস্ত সম্প্রদায়কে সঙ্গে নিয়ে চলেন।

এদিন সকালে দক্ষিণেশ্বর মন্দিরে পূজা দিয়ে অমিত শাহ বলেন, ‘চৈতন্য, রামকৃষ্ণের বাংলায় এখন তোষণের রাজনীতি হচ্ছে।’

জবাবে তৃণমূলের পক্ষে শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, বিজেপি যে বাংলার সংস্কৃতির সঙ্গে পরিচিত নয় তার প্রমাণ এটাই। যে রামকৃষ্ণদেব যত মত তত পথে বিশ্বাসী ছিলেন, তার পীঠস্থানে দাঁড়িয়ে ধর্মীয় বিভাজন তৈরির চেষ্টা করছেন অমিত শাহ।

আগামী বছর অনুষ্ঠিত হবে পশ্চিমবঙ্গের ২৯৪ আসনের বিধানসভা নির্বাচন। এ নির্বাচনে জয়ের জন্য ইতোমধ্যে মাঠে ঝাঁপিয়ে পড়েছে কেন্দ্রে ক্ষমতায় থাকা বিজেপি আর রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল। মূল লড়াইয়ে না থাকলেও আসন বাড়াতে মরিয়া সিপিএম এবং কংগ্রেসও।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com