হাতি গাধার সাতকাহন

0

২০২৪ সালে আবারও নির্বাচনে অংশ নেবেন ট্রাম্প

মার্কিন নির্বাচনের ফলাফল এখনও ঝুলে আছে। তবে প্রকাশিত ফলাফল মতে পরাজয়ের পথেই রয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শেষ পর্যন্ত যদি হেরেই যান, ২০২৪ সালের নির্বাচনে আবারও প্রার্থী হবেন তিনি।

ট্রাম্পের সাবেক পরামর্শক ব্রায়ান লানজা বিবিসির রেডিও ফোরকে বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। এছাড়া একাধিক মার্কিন গণমাধ্যমকে তিনি বলেছেন, ট্রাম্প শক্তভাবে ফিরে আসতে পারেন। আশা করছি সামনের নির্বাচনেও তাকে দেখা যাবে। খবর ইন্ডিপেনডেন্টের।

করোনায় মৃত ব্যক্তিও নির্বাচনে জয়ী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন করোনায় মৃত ব্যক্তি। গত মঙ্গলবার ভোটের অনানুষ্ঠানিক ফলাফলে নর্থ ডাকোটার স্টেট হাউজের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন তিনি। নাম ডেভিড আন্ডাল। পেশায় ব্যবসায়ী ও খামারি আন্ডাল। ৫ অক্টোবর হাসপাতালে মারা যান।

মৃত্যুর একমাস পর হওয়া ভোটে তিনিই জয়ী হয়েছেন। রিপাবলিকান প্রার্থী আন্ডাল নর্থ ডাকোটার ‘এইটথ ডিস্ট্রিক’র দুটি আসনের একটির প্রাথমিক ফলাফলে এগিয়ে আছেন। তিনি মোট ভোটের ৩৫.৫৩ শতাংশ ভোট পেয়েছেন। আন্ডালের মৃত্যুর পর অক্টোবরেই প্রশ্ন উঠেছিল, যদি নভেম্বরের নির্বাচনে তিনি জিতে যান তবে কী হবে।

তখন নর্থ ডাকোটার অ্যাটর্নি জেনারেল জানান, পরিস্থিতি সেরকম হলে আইন অনুযায়ী পদত্যাগ বা অবসর দেখানো হবে। তাহলে ডিস্ট্রিক্ট রিপাবলিকান পার্টি শূন্য ওই আসনে একজন প্রতিনিধি নিয়োগ দিতে পারবে। সিএনএন।

কুকুরকে মেয়র বানাল কেনটাকির র‌্যাবিট হ্যাশ শহর

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনে কেনটাকির রাজ্যে এক পোষা কুকুরকে নতুন মেয়র নির্বাচন করা হয়েছে। রীতিমতো ভোট দিয়ে ছয়মাস বয়সী ওই কুকুরকে মেয়র নির্বাচন করেছে রাজ্যের র‌্যাবিট হ্যাশ শহর। নবনির্বাচিত এই মেয়রের নাম উইলবার।

তবে এবারই প্রথম নয়, ১৯৯০ দশকের শেষের দিক থেকে মানুষ নয়, কুকুরকে মেয়র নির্বাচন করে আসছে শহরটির জনগণ। মেয়র উইলবারের পালক ও মুখপাত্র অ্যামি নোলান্ড বলেন, র‌্যাবিট হ্যাশে কখনও কোনো ব্যক্তি বা মানুষ মেয়র ছিলেন না। এই প্রথা ১৯৯০ দশকের শেষ দিকে চালু হয়েছে। চার মাস আগে তাকে পোষ্য হিসেবে গ্রহণ করেন নোলান্ড। এনবিসি

চিল ডোনাল্ড চিল : গ্রেটা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ভোটের গণনা স্থগিতে ডোনাল্ড ট্রাম্পের তৎপরতায় কটাক্ষ করেছে সুইডেনের পরিবেশ অধিকারকর্মী কিশোরী গ্রেটা থানবার্গ। ট্রাম্পেরই পুরনো একটি টুইটের ব্যঙ্গ করে ট্রাম্পকে মাথা ঠাণ্ডার রাখার পরামর্শ দিয়েছে সে।

এক টুইটার বার্তায় সে লিখেছে, ‘হাস্যকর (ট্রাম্পের কারচুপির অভিযোগ)। ট্রাম্পকে অবশ্যই তার রাগ নিয়ন্ত্রণ করা উচিত। এরপর বন্ধুদের সঙ্গে একটি ভালো পুরনো সিনেমা দেখতে যাওয়া উচিত। চিল ডোনাল্ড চিল।’

গত বছরের ডিসেম্বরে টাইম পত্রিকা থানবার্গকে বছরের সেরা ব্যক্তিত্ব (পার্সন অব দ্য ইয়ার) মনোনীত করা পরে ঠিক এই ভাষাতেই প্রতিক্রিয়া জানিয়েছিলেন ট্রাম্প। গার্ডিয়ান

প্রচারণায় গান ব্যবহার করায় মামলা খাচ্ছে ট্রাম্পশিবির

অনুমতি না নিয়ে প্রচারণায় গান ব্যবহার করায় মামলার মুখে পড়তে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পশিবির। ‘ভিলেজ পিপল’ নামে একটি ব্যান্ডের পক্ষে আগামী কয়েকদিনের মধ্যেই এই মামলা করবে আইনজীবীরা। অভিযোগ, বিনা অনুমতিতে তাদের হিট গান ট্রাম্পের পক্ষের প্রচারণায় ব্যবহার করা হয়েছে।

এএফপি জানিয়েছে, ১৯৭৮ সালে যুক্তরাষ্ট্রে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া ‘ওয়াইএমসিএ’ শিরোনামের গানটি বিভিন্ন র‌্যালি-সমাবেশে বাজানো হয়েছে। সেই সঙ্গে প্রচারণা সম্পর্কিত একটি ভিডিওতেও এর সাউন্ড যোগ করা হয়েছে। এটাকে অগ্রণযোগ্য বলে অভিহিত করেছে ‘ভিলেজ পিপল’র শিল্পীরা।

ভোট জালিয়াতি জানাতে ট্রাম্প শিবিরের হটলাইন

ভোট জালিয়াতির ঘটনা জানাতে টেক্সাসের আর্লিংটনে রিপাবলিকান নির্বাচনী সদর দফতরে একটি কক্ষে হটলাইন বসাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা শিবির। এখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভোট জালিয়াতির কল রিসিভ করা হবে। সুনির্দিষ্ট কোনো তথ্য নেই ট্রাম্প শিবিরের কাছে।

তারপরও তারা ট্রাম্পের ব্যাপক ভোট জালিয়াতির ভিত্তিহীন অভিযোগের সত্যতা প্রমাণের চেষ্টা করে যাচ্ছে। সিএনএন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com