‘বাংলাদেশ আজ গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে’: খন্দকার মোশাররফ

0

‘দেশ গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে’ গতকাল বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার স্মরণে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘‘ সাদেক হোসেন খোকার সবসময় মুক্তিযুদ্ধের চেতনাকে বেশি গুরুত্ব দিয়েছেন। আমাদের অত্যন্ত কষ্ট লাগে যে, মুক্তিযুদ্ধের চেতনাকে আজকে যারা মুক্তিযুদ্ধে ফেরিওয়ালা বলে দাবি করে, আজকে সরকারের সব জায়গায় যারা রয়েছে সেই মুক্তিযুদ্ধের চেতনাকে বার বার হত্যা করছেন।”

‘‘ একবার পঁচাত্তর সা্লে হত্যা করেছেন আবার এই সময়টা পর্যায়ক্রমে এই গণতন্ত্রকে হত্যা করে আজকে গণতন্ত্রহীন এবং বিচারহীন একটি দেশে পরিণত করেছে। যেখানে মানুষ বিচার পাচ্ছে না। যেথানে সব প্রতিষ্ঠান সরকারের করায়ত্ত হয়ে গেছে যেখানে স্বাধীন প্রতিষ্ঠান হওয়ার কথা। যেমন দুর্নীতি দমন ব্যুরো, বিচারালয় –সব কিছু দলীয়করণ করে মুক্তিযুদ্ধের যে মূল চেতনা তার থেকে বাংলাদেশকে অনেক দূরে নিয়ে গেছে। সেই চেতনাকে ফিরিয়ে আনতে হলে অবশ্য দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে, এর কোনো বিকল্প নাই।”

বীর মুক্তিযোদ্ধা খোকা ঢাকার মেয়র খাকাকালে রাজধানীর উন্নয়ন ও ডেঙ্গু মশক নিধনে দলমত নির্বিশে্ষে সম্মিলিত উদ্যোগের কথা তু্লেন ধরেন সাবেক চার দলীয় জোট সরকারের স্বাস্থ্যমন্ত্রী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com