ধানের শীষের গণজোয়ারে ভয় পেয়ে হামলা করছে আওয়ামী লীগ: জাহাঙ্গীর

0

ধানের শীষের গণজোয়ারে ভয় পেয়ে আওয়ামী লীগ তার গণসংযোগে হামলা করছে বলে জানিয়েছেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। 

পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় ৫০ নং ওয়ার্ডে গণসংযোগ শুরুর কথা ছিল ধানের শীষের এ প্রার্থীর। কিন্তু সেখানে বিএনপি, মহিলা দলসহ স্থানীয় নেতাকর্মীরা জমায়েত হলে তাদের উপর হামলা হয়। 

এসময় সংঘর্ষ এড়াতে উত্তরা ১০ নম্বর ও ১১ নম্বর সেক্টরে গণসংযোগ শেষ করে বাংলাদেশ মেডিকেল সংলগ্ন বটতলায় দাঁড়িয়ে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য দেন এস এম জাহাঙ্গীর। 

নেতাকর্মীদের শান্ত থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আমাদের ৫০ নং ওয়ার্ডে আমাদের গণসংযোগ ছিল। সেখানে আওয়ামী লীগ সন্ত্রাসীরা হামলা করেছে। আপনারা সবাই ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করেছেন। আমি ওই হামলার তীব্র নিন্দা জানাই।’ 

উপস্থিত নেতাকর্মীরা এসময় ‘খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘তারেক রহমান ভয় নেই, রাজপথ ছাড়ি নাই, ‘জাহাঙ্গীর ভাই ভয় নেই রাজ পথ ছাড়ি নাই,’ বলে শ্লোগান দেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আমরা একটা কথা বলতে চাই, হামলা করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে জনগণকে সাথে আগামী ১২ নভেম্বর পর্যন্ত ধানের শীষের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে যাওয়ার অনুরোধ করছি। আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া, আমাদের নেতা তারেক রহমান নির্দেশ দিয়েছেন আমরা মাঠে থাকব, জয় নিয়েই ইনশাহআল্লাহ ঘরে ফিরব।’ 

ধানের শীষের পক্ষে জনস্রোত দেখে আওয়ামী লীগ ভয় পেয়ে গেছে উল্লেখ করে এস এম জাহাঙ্গীর বলেন, ‘যদি ভয় পান, আপনারা ঘরে বসে থাকেন। আমরা শান্তি প্রিয় জনতা, শান্তিপূর্ণভাবে জনগণকে নিয়ে এই ভোট যুদ্ধে শামিল হতে চাই। যেকোনো রক্ত চক্ষুকে উপেক্ষা করে আগামী ১২ নভেম্বর পর্যন্ত মাঠে আছি, থাকব এবং জয় নিয়েই ঘরে ফিরব ইনশাহআল্লাহ। আমাদের গণতন্ত্রেও লড়াই, ভোটাধিকারের লড়াই চলছে চলবে।’ 

নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে বিএনপির এ প্রার্থী বলেন, ‘আপনারা একচোখা হবেন না। আমরা যেখানে  প্রোগ্রাম দেই, তার আগে প্রশাসনকে জানিয়ে দেই। আওয়ামী লীগও সেখানে প্রোগ্রাম দেয়। নির্বাচন কমিশনকে বলব, তালবাহানা করলে আমরা নির্বাচন কমিশন ঘেরাও করব।’ 

নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য শেষ করে এস এম জাহাঙ্গীর নিজেই নেতাকর্মীদের সাথে নিয়ে খালেদা জিয়া, তারেক রহমান ও ধানের শীষের পক্ষে শ্লোগান ধরেন।

এর আগে গণসংযোগকালে নেতাকর্মীরা- ‘ভোট দিবেন কিসে, ধানের শীষে’, ‘মা বোনদের বলে যাই, ধানের শীষে ভোট চাই’ ইত্যাদি শ্লোগানে ভোট প্রার্থনা করেন। 

এ সময় এস এম জাহাঙ্গীরের সাথে আরও ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর দক্ষিণের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, কেন্দ্রীয় নেতা হায়দার আলী খান লেলিন, ঢাকা মহানগর নেতা মুন্সি বজলুল বাসিদ আনজু, মহিলা দলের পিয়ারা মোস্তফা, স্বেচ্ছাসেবক দলের ফকরুল ইসলাম রবিন,রেজওয়ানুল হক রিয়াজ,  যুবদলের মোস্তফা কামাল রিয়াদসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com