“ভূলন্ঠিত গণতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান”

0

“ভূলন্ঠিত গণতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান” —- এড. এ. জে. মোহাম্মদ আলী।

“গণতন্ত্র চর্চা বাধাগ্রস্থ হওয়ায় এবং দেশে ভোটারবিহীন কারচুপির নির্বাচনের কারণে দুূর্নীতি, খুন, গুম ও ধর্ষন লাগামহীনভাবে বেড়ে চলেছে” —- এড. ফজলুর রহমান

গতকাল সোমবার দুপুর ২টায় বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম এর সম্মেলন ২০২০ আইনজীবী অডিটরিয়ামে সংগঠনের কেন্দ্রীয় সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এড. দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক অ্যার্টনী জেনারেল ও বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড.এ.জে. মোহাম্মদ আলী।

সম্মেলন উদ্ভোধক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব এড. ফজলুর রহমান।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ আইন বিষয়ক সম্পাদক এড. জাকের হোসেন ভূঁইয়া, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, সুপ্রীম কোর্ট আইনজীবীর সমিতির কোষাধ্যক্ষ ব্যারিষ্টার রাগিব রউফ চৌধুরী, আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য যথাক্রমে এড. আব্দুস সাত্তার, সারোয়ার ও এড. কামরুল ইসলাম সাজ্জাদ, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এ.এস.এম. বদরুল আনোয়ার ও এড. কফিল উদ্দিন চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আাইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. মো. এনামুল হক, সিনিয়র আইনজীবী যথাক্রমে এড.সামশুল আলম, এড.রফিক আহমদ, এড. হায়দার মো. সোলায়মান, এড.মো. সেকান্দর বাদশা, এড.মো. ফৌজুল আমিন চৌধুরী, এড. মফিজুল হক ভূঁইয়া, এড. আবদুর রহমান জাহাঙ্গীর, এড. মুহাম্মদ হাসান আলী চৌধুরী প্রমুখ।

সম্মেলনে বিগত করোনাকালীন সময়ে সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী মো. কবির চৌধুরী, আহমদ ছগিরসহ যে সকল বিজ্ঞ আইনজীবী মৃত্যুবরণ করেছেন তাঁদের আত্নার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com