সরকার সবকিছু থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলতে চাইলেও মানুষের মনে শহীদ জিয়া অমর হয়ে থাকবে

0

গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে বলেন, “বিধি বহির্ভূতভাবে ও কোন নিয়ম-কানুনের তোয়াক্কা না করে জনমতকে উপেক্ষার মাধ্যমে একতরফাভাবে জয়পুরহাটে শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তন করে আওয়ামীকরণের ঘটনা সম্পূর্ণভাবে সরকারের ঘৃন্য প্রতিহিংসা ও বিদ্বেষের বহিঃপ্রকাশ। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, কলেজের নাম পরিবর্তন করা সহজ, কিন্তু মানুষের হৃদয় ও ইতিহাসের পাতা থেকে স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর অবিস্মরণীয় নাম মুছে ফেলা অসম্ভব। মুক্তিযুদ্ধের চেতনার ব্যবসায়ীরা জয়পুরহাটে দেশের বীর মুক্তিযোদ্ধা ও জেড ফোর্সের অধিনায়ক, শহীদ জিয়ার নামে কলেজের নাম পরিবর্তনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধকেই অবমাননা করলো। এই ঘটনা একটি ন্যাক্কারজনক ও খারাপ দৃষ্টান্ত হয়ে থাকলো। দেশের মানুষ আওয়ামী অপকর্মের সকল ঘটনাই মনে রাখবে। জনগণই আওয়ামী দুঃশাসন অবসানের প্রধান শক্তি। এরা কখনোই দেশের জন্য মঙ্গলজনক কোন কাজ করেনি। বরং প্রতিদিনই অনাচার ও মানবতাবিরোধী কাজ করছে সরকারদলীয় নেতাকর্মীরা। এদের কারণেই দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন এক ভয়ঙ্কর রুপ ধারণ করেছে। দেশের মানুষ এক ভয়াবহ পরিস্থিতির মধ্যে বসবাস করছে। কারো কোনই নিরাপত্তা নেই।

মির্জা ফখরুল বলেন, সরকার শহীদ জিয়ার জনপ্রিয়তায় আতঙ্কিত হয়ে সবকিছু থেকে তাঁর নাম মুছে ফেলতে চাইলেও এদেশের মানুষ যুগে যুগে জিয়াউর রহমানের আদর্শকে বুকে ধারণ করেই তাঁর নামকে অমর করে রাখবে। শহীদ জিয়া ও বিএনপির প্রতি মানুষের যে ভালবাসা সেটিকে এধরণের অপকর্মের দ্বারা কখনোই নিঃশেষ করা যাবে না, বরং এতে শহীদ জিয়ার প্রতি মানুষের ভালবাসা আরও বৃদ্ধি পাবে। মানুষের মনে শহীদ জিয়ার নীতি, আদর্শ, দেশপ্রেম এবং গণতন্ত্র ও স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতি অঙ্গিকার চিরঅম্লান হয়ে থাকবে। জয়পুরহাটে শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তনের নিন্দনীয় ঘটনায় আমরা তীব্র ধিক্কার জানাচ্ছি। পাশাপাশি এই অপকর্মের প্রতিবাদ জানাতে গিয়ে জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক মোক্তাদুল আদনানকে গ্রেফতার বিরোধী দলের ওপর আতঙ্কিত সরকারের নির্মমতা ও কাপুরুষতারই বহিঃপ্রকাশ। সরকার নিজেদের অপকর্ম ঢাকতেই সম্পূর্ণ অন্যায়ভাবে মোক্তাদুল আদনানকে গ্রেফতার করেছে। আমি তাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com