পিয়াঁজের মুল্যবৃদ্ধির জন্য নতজানু পররাষ্ট্রনীতি দায়ী: ডাঃ ইরান

0

ভারতকে ইলিশ উপহারের পর দিন থেকে পিয়াঁজ রপ্তানী বন্ধ করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ভারত আর্ন্তজাতিক বানিজ্যিক রীতিনীতির তোয়াক্কা না করে হঠাৎ পিয়াঁজ রপ্তানী বন্ধ করেছে। কিন্তু সরকার ভারতীয় হাইকমিশনারকে তলব করে কৈফিয়ত চায়নি। যা নতজানু পররাষ্ট্রনীতির নগ্ন বহিঃপ্রকাশ। দেশীয় কালোবাজারী, মুনাফাখোর মজুদার অপশক্তি পিয়াঁজ রপ্তানী বন্ধের অজুহাতে প্রথম দিনেই ৫০ টাকা থেকে ১২০ টাকা করে অমানবিকতার পরিচয় দিয়েছে। কালোবাজারী অশুভ শক্তি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত থাকায় সরকারের কোন পদক্ষেপ কাজে আসছে না।

তিনি বলেন, চাল-পিয়াঁজ সহ নিত্যপন্যের আকাশচুম্বী মুল্যবৃদ্ধিতে সরকারের ভুমিকা রহস্য জনক। জনগনের ভোটে নির্বাচিত না হওয়ায় তারা জনদুর্ভোগ নিয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না। প্রমান হয়েছে মুল্যবৃদ্ধি নিয়ন্ত্রনে টিসিবি অকার্যকর ও ব্যার্থ। ট্যারিফ কমিশনের কর্মকান্ড খাতাকলমে সীমাবদ্ধ। ভোক্তা অধিকার কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটে দিয়েছে। তিনি দ্রব্যমুল্য উর্ধ্বগতি রোধে রাজনৈতিক, সামাজিক ও মানবাধিকার সংগঠনগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানান।

তিনি আজ ১৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে নয়াপল্টন, পুরানাপল্টন, পল্টনমোড়, বায়তুল মোকারম, হাউজবিল্ডিং এলাকায় গনসংযোগ শেষে ফটোর্জানালিস্টের সামনে মানববন্ধনে একথা বলেন।

লেবার পার্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে কর্মসুচীতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসটিব লায়ন ফারুক রহমান, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম প্রমুখ।

বিজ্ঞপ্তী

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com