আ.লীগ সরকার কোনো নির্দিষ্ট দেশের বন্ধু না, তারা ক্ষমতার বন্ধু: মান্না

0

রাজনৈতিক কারণে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ভারত তার নিজের স্বার্থ দেখছে, কিন্তু আমাদের দেশের সরকার দেশের স্বার্থ কতটা দেখছে? দেশের অর্থনৈতিক অবস্থা আজ খুবই খারাপ।

তিনি বলেন, দেশ চালাতে এখন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চাওয়া হয়। সবমিলিয়ে এ সরকার ষড়যন্ত্রের সরকার। এ ষড়যন্ত্রের জাল থেকে যদি বেরিয়ে আসতে হয়, তবে জালটা ছিঁড়ে ফেলতে হবে। আমাদের মাঠে নেমে দেখে-শুনে লড়াই করতে হবে একত্রিত হয়ে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, যারা ক্ষমতায় আছে, মানুষ তাদের চায় না, চায়নি। তারা নিজেদের ক্ষমতায় টিকে আছে। গায়ের জোরে ক্ষমতা নিয়ে চলছেন। সুরঞ্জিত সেনগুপ্ত বেঁচে থাকতে আমায় একদিন বলেছিলেন- মান্না, এ যে এত বক্তৃতা করো, মিটিং মিছিল করো, এত কিছু করে কী হবে! আমরা ক্ষমতায় কীভাবে আছি তা তো জানো। গায়ের জোরে এগিয়ে আছি, তোমাদেরও এগোতে হলে গায়ের জোরে এগোতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ কী খিচুড়ি রান্না বা প্যাকেট করে বিতরণ করতে পারে না, যে এত টাকা খরচ করে বিদেশে যেতে হবে? চীন করোনার টিকা ফ্রিতে দিতে চাইলো, অথচ সেই টিকা ভারতের কাছ থেকে কেনার প্রস্তুতি চলছে। বাংলাদেশে করোনা পরীক্ষার জন্য নিম্ন খরচে কিট আবিষ্কার হলো, সেটা নেওয়া হলো না। করোনার চিকিৎসা তো সারা বিশ্বেই নেই, কিন্তু পরীক্ষা তো করা যেত, তাও যথাযথ হলো না, কত মানুষ মারা যাচ্ছে। এ দায় সরকারের। এজন্য তাদের ফাঁসি হওয়া উচিত।

মান্না বলেন, সরকার বলে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। কিন্তু এখন বিভিন্ন মুক্তিযোদ্ধাদের সঙ্গে যেসব ঘটনা ঘটছে, তাতে এটা পরিলক্ষিত হয় যে, এখন সেটা নেই, এখন সেটা প্রমাণিত না।

তিনি বলেন, দেশে একটা অস্থির অবস্থা বিরাজ করছে। চারদিকে শুধু লুটপাট, দুর্নীতি। এ সরকার কোনো নির্দিষ্ট দেশের বন্ধু না, তারা ক্ষমতার বন্ধু।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com