বিএনপিহীন ভোটে ভোটারের ছিলো হাহাকার, ছিলো অনিয়ম, ছিলো কোথাও অস্বাভাবিক ভোট

0

দেশে করোনা ভাইরাসের মহামারি ও বন্যা মধ্যেই অনুষ্ঠিত হয়ে গেল যশোর-৬ (কেশবপুর) ও বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) সংসদীয় আসনে উপ-নির্বাচন। মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা এই ভোটগ্রহণ চলে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি এই নির্বাচনে অংশ নেয়নি। দেশে করোনা ভাইরাস ও বন্যা পরিস্থিতি বিবেচনায় নির্বাচন পেছানোর দাবি জানিয়েছিল দলটি। কিন্তু নির্বাচন কমিশন তা নাকোচ করে দেয়ায় ভোট বর্জন করে বিএনপি।

ধানের শীষহীন এই নির্বাচনে সারাদিনই ভোটকেন্দ্রগুলোতে ব্যাপক ভোট খরা চলেছে। তবে কোনো কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়েছে। মিনিটে চারটির বেশি ভোট পড়ার ঘটনা ঘটেছে। যদিও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা দাবি করছেন, সবকিছু স্বাভাবিক।

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার ধাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়তে দেখা যায়। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯৪১ জন। কিন্তু বেলা সাড়ে ১১টায় আড়াই ঘণ্টায় সেখানে ভোট পড়ে ৬৭৮টি। তাতে মিনিটে সারে চারটি ভোট দাঁড়ায়।

অস্বাভাবিক এই ভোট সম্পর্কে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ওয়ারেছ হোসেন দাবি করেন, সকালে ভোটারদের লাইন ছিল। সবকিছু স্বাভাবিক চলছে। তারপরও মিনিটে চারটির বেশি ভোট কীভাবে সম্ভব, এমন প্রশ্নে তিনি নিশ্চুপ থাকেন।

আর এই কেন্দ্রটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের এজেন্ট ছাড়া অন্য কাউকে দেখা যায়নি। একজন সাধারণ ভোটার বলেন, দলীয় লোকজন কেন্দ্রে ঢুকে একাধিক সিল মারছেন। একই ভোটার বারবার ঢুকছেন।

এছাড়াও দুপুরে ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটে আগ্রহ ছিলো না কারোরই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com