ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে: বিএনপি

0

সরকারের একের পর এক আত্মঘাতী ও সমন্বয়হীন ভুল পদক্ষেপে দেশের হাজার হাজার মানুষ করোনায় মৃত্যুর ঝুঁকিতে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একইসঙ্গে করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যর্থ বলেও মন্তব্য করেন তিনি। আজ মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, এই মহামারি মোকাবিলায় কেন্দ্রীয়ভাবে কাজের সমন্বয় নেই। নেই সুনির্দিষ্ট কোনো পলিসিও। ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে। এরা ভাইরাসের রাজনীতিকরণেই ব্যস্ত আছে। দেশে করোনাভাইরাস সংক্রমণের তিনমাস পার হলেও সরকারের ব্যর্থতার কারণে দেশে নৈরাজ্য সৃষ্টি হয়েছে।

পরীক্ষার জন্য উপযুক্ত ল্যাব এবং দক্ষ জনবল না থাকায় লক্ষ্য নির্ধারণ করে নমুনা পরীক্ষায় নামতে পারছে না স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগের সক্ষমতার অভাব প্রকট। নমুনা সংগ্রহের সরঞ্জাম এবং পরীক্ষার কিটের স্বল্পতা জটিল আকার ধারণ করেছে। পরীক্ষার রিপোর্ট দিতে দেরি হচ্ছে। মফস্বল থেকে জেলা সদরের ল্যাবে নমুনা পৌঁছে স্তুপ হয়ে পড়ে থাকছে। রিপোর্টের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে।

তিনি আরো বলেন, দেশে আক্রান্তের প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না। মানুষের ভোগান্তি চরমে উঠেছে। প্রয়োজনীয় মাত্রায় পরীক্ষার সুযোগ না থাকায় সংক্রমণের নানা উপসর্গ নিয়েই হাজার হাজার মানুষ ঘুরে বেড়াচ্ছে এবং সামাজিক সংক্রমণ জ্যামিতিক হারে বেড়ে চলেছে। বিভিন্ন স্থানে বিএনপির ত্রাণ বিতরণে ক্ষমতাসীনদের বাধার অভিযোগ তুলে জড়িতদের শাস্তি দাবি করেন রিজভী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com