বিএনপির ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচিতে বাধা-হামলায় দুদু-তুহিনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

0

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায়-দরিদ্র মানুষের মাঝে বিএনপির ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচিতে সরকারদলীয় স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে বিএনপি ও কৃষকদলের দলের নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র ও কাপুরুষোচিত আক্রমণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কৃষক দলের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এবং সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে শামসুজ্জামান দুদু ও তুহিন বলেন, সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় ও দরিদ্র মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচি চলাকালীন সময়ে সরকারদলীয় স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতে হামলা করে একটি মাইক্রোবাস ও ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে এবং বিএনপি, কৃষক দল, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও মহিলা দলের ১৪/১৫ জন নেতাকর্মীকে গুরুতর আহত করে। জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, সাতক্ষীরা সদর পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতী, জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট আশেক এলাহী মুন্না ও শ্যামনগর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভিন ঝর্নার ওপরেও হামলাকারীরা চড়াও হয়।

নেতৃদ্বয় বলেন, বিশ্ববাসীর সাথে বাংলাদেশের মানুষও করোনা ভাইরাসের কারণে মহাবিপদে রয়েছে। তার ওপর বাংলাদেশের বিভিন্ন স্থানে ঝড়-জলোচ্ছ্বাস-বন্যার মত প্রাকৃতিক দুর্যোগ লেগেই থাকে। এসব দুর্যোগ মোকাবিলার জন্য সরকারিভাবে হতদরিদ্রদের সাহায্য-সহযোগিতার অর্থ ও খাদ্য বরাদ্দ দেয়া হলেও সরকারদলীয় তথাকথিত জনপ্রতিনিধি ও স্থানীয় নেতৃবৃন্দ লুটপাটে ব্যস্ত রয়েছে। পক্ষান্তরে বিএনপি ও এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শত প্রতিকূলতাকে উপেক্ষা করে সারা দেশে তাদের সাহায্য সহযোগিতা অব্যাহত রেখেছে। বিএনপির নেতাকর্মীদের এই সাহায্য সহযোগিতার বিষয়টি লুটেরাদের সহ্য হচ্ছে না। সেজন্য তারা সাতক্ষীরা, নারায়ণগঞ্জসহ সারা দেশেই বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ত্রাণ কর্মসূচিতে বাধা প্রদান অব্যাহত রেখেছে।

নেতৃদ্বয় অবিলম্বে এসব দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান এবং আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com