‘সরকারের জিঘাংসার মাত্রা ভয়াবহ রূপ ধারণ করছে’ জাতীয়তাবাদী মহিলা দল

0

সরকারের জিঘাংসার মাত্রা ভয়াবহ রুপ ধারণ করছে বলে মন্তব্য করেছে জাতীয়তাবাদী মহিলা দল।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান যুক্ত বিবৃতিতে এ মন্তব্য করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার সারাদেশকে গ্রাস করতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করার সর্বনাশা নীতি অবলম্বন করেছে। এ সর্বনাশা নীতি থেকে নারী নেত্রীদেরকেও কোনো ছাড় দেয়া হচ্ছে না। এ নীতির মূল লক্ষ্যই হচ্ছে হুকুমবাদ প্রতিষ্ঠার মাধ্যমে বিরোধী দল ও ভিন্ন মতের অস্তিত্বের চিরদিনের জন্য অবসান ঘটানো। দিন যতোই অতিবাহিত হচ্ছে ভোটারবিহীন সরকারের জিঘাংসার মাত্রা ভয়াবহ রূপ ধারণ করছে।

তারা বলেন, এ সরকার বিরোধীদল দমনে হয়রানি, জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা, গ্রেফতার ইত্যাদিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। করোনা ভাইরাস মহামারির মহাসংকটেও আওয়ামী সরকার বিরোধী দল ও মতের মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও নানা কায়দায় জুলুম-নির্যাতন চালাতে আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে। মানিকগঞ্জ জেলা জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী রাহা মাহমুদা পলি রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই তার বিরুদ্ধে রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। বিরোধী দলের নেতাকর্মীদেরকে কারাগারে রাখার উদ্দেশ্যই হলো গণতন্ত্রকে চিরদিনের জন্য নিরুদ্দেশ করার মহাপরিকল্পনারই অংশ। বিরোধী দল সংবিধান স্বীকৃত সব রাজনৈতিক অধিকার থেকে এখন বঞ্চিত।

তারা বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র চিহ্ন নেই। গণমাধ্যম এখন পরাধীন। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে যা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার বিকল্প নেই।

মহিলা দল নেতারা তাদের বিবৃতিতে আরও বলেন, মানিকগঞ্জ জেলা জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী রাহা মাহমুদা পলিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার ও কারান্তরীণের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মু্ক্তির জোর দাবি করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com