মূল্যায়ন হবে দুস্থদের পাশে থাকা কর্মীদের

0

করোনা মহামারীর এ সময়ে অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকা নেতাকর্মীদের মূল্যায়ন করবে বিএনপি। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি জেলা-উপজেলাসহ বিভিন্ন কমিটিতে তাদের গুরুত্বপূর্ণ পদ দেয়া হবে। অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর যেসব নেতাকর্মী এ সংকটে কাজ করছেন তাদেরও পুরস্কৃত করা হবে। দলের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে এ তথ্য।

৪ মে দলের স্থায়ী কমিটির বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেনকে উপদেষ্টা ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে ১৩ সদস্যের ‘জাতীয় করোনা পর্যবেক্ষণ সেল’ গঠন করে বিএনপি। পরে বিভাগীয় পর্যায়ে কমিটি গঠন করা হয়। তারা মূলত করোনা পরিস্থিতিতে সারা দেশে কোন কোন নেতাকর্মী অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন তার তথ্য সংগ্রহ করছেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, মামলায় জর্জরিত আমাদের নেতাকর্মীরা। তারপরও এ পর্যন্ত সারা দেশে বিএনপির নেতাকর্মীরা ৪১ লাখেরও বেশি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। বিএনপি সব সময়ই ত্যাগী নেতাদের মূল্যায়ন করে। করোনা পরিস্থিতিতে যারা মানুষের জন্য কাজ করছেন, তাদের অবশ্যই দল মূল্যায়ন করবে। অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর যেসব নেতাকর্মী এ সংকটে কাজ করছেন তাদেরও পুরস্কৃত করা হবে। করোনা মহামারীর শুরু থেকেই মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্যসামগ্রী বিতরণসহ সচেতনতামূলক কাজ করছে ছাত্রদল। পাশাপাশি বিনা পারিশ্রমিকে কৃষকের ধানও কেটে দিচ্ছে সংগঠনটি। এ বিষয়ে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ছাত্রদল মূলত ত্যাগী নেতাদের সংগঠন। করোনা সংক্রমণ ঠেকাতে যারা কাজ করছেন, আমরা অবশ্যই তাদের মূল্যায়ন করব।

সূত্র জানায়, করোনা পর্যবেক্ষণ সেল নেতাকর্মীর নাম, কত পরিবারের মাঝে ত্রাণ দিয়েছেন- এসব তথ্য সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করছে। তা বিএনপি চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে দেয়া হবে। এ সেল মানুষের পাশে থাকা নেতাকর্মীদের মূল্যায়নের সুপারিশও করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com