আহসান উল্লাহ হাসান’র মৃত্যু তারেক রহমান-এর শোকবার্তা

0

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক ও সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসান কোভিড ১৯ এ আক্রান্ত হয়ে রোববার, জুন ৭, ২০২০, রাত ৯.৪০ মিনিটে রাজধানীর শাহবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন, ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সংবাদ মাধ্যমে পাঠানো শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “করোনা রোগে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান এর মৃত্যুতে আমি গভীরভাবে ব্যাথিত। তার মৃত্যু এই সংকটকালে দলের জন্য বড় ধরনের ক্ষতি। মরহুম আহসান উল্লাহ হাসান দলের একজন বলিষ্ঠ ও দায়িত্বশীল নেতা ছিলেন, দলের সকল সংকট কালে তার সাহসী নেতৃত্ব অত্র এলাকার নেতাকর্মীদের প্রেরণা যুগিয়েছে। তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক, তার নেতৃত্বে ঢাকা মহানগর উত্তরে বিএনপি সুসংগঠিত ও শক্তিশালী হয়ে উঠে। সকল স্বৈরাচারি আমলে জুলুমের মধ্যেও তিনি দলের কর্তব্যকর্ম থেকে পিছপা হননি। বিগত ১২ বছর আইনের শাসন, ন্যায় বিচার ও গণতন্ত্রের জন্য সংগ্রামে মরহুম হাসান শারিরীক নির্যাতনসহ কারা নির্যাতন ভোগ করেছেন অসংখ্যবার। শহীদ জিয়া ও তাঁর জাতীয়তাবাদী রাজনৈতিক দর্শন ছিল আহসান উল্লাহ হাসানের পথ চলার প্রেরণা। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনার সকল আন্দোলনে শামিল হয়ে মরহুম হাসান শত নির্যাতন সহ্য করেও দলীয় কর্মসূচী সফল করতেন। করোনার আঘাতে তার এই অকাল মৃত্যু ঢাকা মহানগর বিএনপি’র জন্য এক বড় ধরনে শুণ্যতার সৃষ্টি হলো।

আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোকাহত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার সহধর্মিনীরও করোনা পজেটিভ হওয়ায় আমি বেদনার্ত বোধ করছি, মহান আল্লাহ যেন তাকে আশু সুস্থতা দান করেন”।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com